Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় আ.লীগ-বিএনপির একই স্থানে সভা আহ্বান

কেএমপির নিষেধাজ্ঞা জারি

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

খুলনায় একই দিনে, একই স্থানে ও একই সময়ে ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগ ও বিএনপি কর্মী সভার আহ্বান করায় নিষেধাজ্ঞা জারি করেছে কেএমপি। দু’টি দলই গতকাল বৃহস্পতিবার বিকাল ৪টায় স্থানীয় বয়রা বাজারে এ সভার আয়োজন করে। নগর বিএনপি আহ্বায়ক অ্যাড. শফিকুল আলম মনা বলেন, ১৬নং ওয়ার্ড বিএনপির উদ্যোগে বয়রা বাজারে কর্মী সভার আয়োজন করা হয়। আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন। কিন্তু পরে জানতে পারলাম একই স্থানে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগ প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে। সোনাডাঙ্গা থানা পুলিশ ওয়ার্ড বিএনপি নেতাদের সেখানে সভা করতে নিষেধ করেছে। পরবর্তীতে সহিংসতা এড়ানোর জন্য কর্মী সভা বিকেল ৪টায় দলীয় কার্যালয়ে করার সিদ্ধান্ত নেওয়া হয়।
অপরদিকে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তসলিম আহমেদ আশা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপির বিভিন্ন ধরনের কটূক্তি করছে। এর প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার বিকেলে সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের উদ্যোগে বয়রা বাজারে প্রতিবাদ সভার আয়োজন করা হয়। কেএমপি নিষেধাজ্ঞা দিয়েছে বলে শুনেছি। সোনাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মো. মমতাজুল হক বলেন, একই স্থানে সভার আয়োজন করা হলে শান্তি শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে। তাই কেএমপি নিষেধাজ্ঞা জারি করেছে। আমরা উভয় দলের স্থানীয় নেতৃবৃন্দকে সভা না করার অনুরোধ জানিয়েছি।
এদিকে, একই স্থানে সভা আহ্বান করা নিয়ে উভয় পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়েছে। এর প্রেক্ষিতে সভাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ