Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চার লাখ টাকাসহ রাঙ্গাবালীতে তহশিলদার গ্রেফতার

রাঙ্গাবালী (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

পটুয়াখালীর রাঙ্গাবালীতে অনিয়ম-দুর্নীতির দায়ে বরখাস্ত হওয়া ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা (তহশিলদার) মনিরুল ইসলামকে আটকের পর এবার তার বিরুদ্ধে সরকারি অর্থ আত্মসাতের মামলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। এর আগে গত বুধবার সন্ধ্যায় ঘুষের টাকা ফেরত চেয়ে রাঙ্গাবালী সদর ইউনিয়ন ভূমি অফিসের সামনে তাকে আটকে রাখে জনতা। এসময় চার লাখ টাকাসহ তাকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। পরে রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেক মুহিদ বাদী হয়ে রাঙ্গাবালী থানায় সরকারি অর্থ আত্মসাতের মামলা করেন। এদিকে, গত ১০ আগস্ট অনিয়ম, দুর্নীতিসহ বিভিন্ন অভিযোগে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।
রাঙ্গাবালী থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম মজুমদার জানান, ঘুষের টাকা ফেরত চেয়ে শতাধিক মানুষ তহশিলদারকে আটকে রাখে। পরে পুলিশ গিয়ে তাকে চার লাখ টাকাসহ আটক করে থানায় নিয়ে আসে। এরপর এসিল্যান্ড বাদী হয়ে সরকারি অর্থ আত্মসাতের মামলা দায়ের করলে, মনিরকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।
এ ব্যাপারে রাঙ্গাবালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালেক মুহিদ জানান, অনিয়ম-দুর্নীতির দায়ে বরখাস্তকৃত তহশিলদার মনিরুল ইসলাম চার্য বুঝিয়ে দিয়ে যাওয়ার সময় তাকে আমাদের সন্দেহ হয়। পরে তার ব্যাগ তল্লাশি করে চার লাখ টাকা পাওয়া যায়। টাকার ব্যাপারে জানতে চাইলে সে সঠিক ব্যাখ্যা দিতে পারেনি। এরপর পর্যালোচনা করে দেখা যায় সরকারি কোষাগারে টাকা জামা না দিয়ে সে টাকা আত্মসাৎ করেছে। এসময় তাকে আটক করে পুলিশে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ