Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় ড্রাইভারের বিরুদ্ধে ধর্ষণের মামলা

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বগুড়া অফিস : বিআরটিসি বগুড়া বাস ডিপোর নারী কর্মচারীকে ধর্ষণের অভিযোগে বাস ড্রাইভার আবুল বাশারের বিরুদ্ধে অবশেষে থানায় মামলা দায়ের হয়েছে।আজ মঙ্গলবার সকালে পুলিশ আবুল বাশারকে গ্রেফতারের পর দুপুরে ধর্ষিতা বাদী হয়ে সদর থানায় মামলা দায়ের করেন।
এদিকে বিআরটিসি বগুড়া বাস ডিপোর ম্যানেজার ধর্ষণের ঘটনা আপোষ করে দিতে ব্যর্থ হয়ে নিজের দোষ এড়াতে আজ মঙ্গলবার ব্যাক ডেট দিয়ে বাসচালক আবুল বাশারকে বরখাস্ত করেন।
সোমবার তিনি সাংবাদিকদের বলেছিলেন-আবুল বাশারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
ঊর্ধ্বতন কর্তৃপক্ষই তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। ধর্ষণ মামলা দায়ের হওয়ার পর মামলার তদন্তকারী কর্মকর্তা বিআরটিসি বগুড়া বাস ডিপোতে গিয়ে ম্যানেজার নিহার রঞ্জন মজুমদারকেও জিজ্ঞাসাবাদ করেছেন।
সদর থানায় দায়ের করা মামলায় ধর্ষিতা উল্লেখ করেছেন- তিনি বিআরটিসি বগুড়া বাস ডিপোতে চুক্তি ভিত্তিক চাকরি করেন। তার বাবা বিআরটিসির বাস চালক ছিলেন। ক্যান্সারে আক্রান্ত কয়েক বছর আগে মারা যাওয়ার পর মানবিক বিবেচনায় তৎকালীন ম্যানেজার তাকে চাকরি দেন।
আসামি আবুল বাশার তার বাবার সঙ্গে চাকরি করা সুবাদে পরিচিত। আবুল বাশার তার বাসায় বিভিন্ন প্রজাতির পাখি পালন করেন।পাখি দেখানোর কথা বলে গত ৬ ফেব্রুয়ারি কৌশলে তাকে খান্দার এলাকার তার বাসায় নিয়ে যায়। বাসায় গিয়ে আবুল বাশারের স্ত্রী সন্তান কাউকে না দেখতে পেরে ফিরে আসতে চাইলে আবুল বাশার তাকে জোরপূর্বক ধর্ষণ করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা বগুড়া সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ (টিএসআই) ফজলে ইলাহী জানান, ধর্ষিতার জবানবন্দী অনুযায়ী তিনি ধর্ষণের ঘটনাটি অফিসে গিয়ে ঘটনাটি জানালে ম্যানেজার লিখিত অভিযোগ দিতে বলেন। লিখিত অভিযোগ দেয়ার পর ম্যানেজার কোন পদক্ষেপ না নিয়ে ঘটনাটি আপোষ করে দেয়ার উদ্যোগ নেন। গত শনিবার ম্যানেজার ঢাকায় যান। সোমবার রাতে ফিরে এসে মঙ্গলবার আপোষ মীমাংসা করার কথা ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ