Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যশোরে মাহফুজ আনামের বিরুদ্ধে ২ মামলা

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : ইংরেজি দ্য ডেইলি স্টার পত্রিকার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে এবার যশোরের দুটি আদালতে পিটিশন মামলা দাখিল করা হয়েছে।একটি মামলায় ৬ মার্চ মাহফুজ আনামের আদালতে হাজিরার জন্য সমন জারি করা হয়েছে।
আজ মঙ্গলবার সকালে যশোরের চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান কবির এবং জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুল মাহফুজ আনামের বিরুদ্ধে মানহানি ও রাষ্ট্রদ্রোহের এ অভিযোগ দায়ের করেন।
সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শাহজাহান আলী এবং অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মৃত্যুঞ্জয় মিস্ত্রীর আদালতে তারা এ পিটিশন দাখিল করেন।
এতে সাক্ষী করা হয়েছে চৌগাছা যুবলীগের সেক্রেটারি দেবাশীষ মিশ্র জয়, পৌর যুবলীগের আহ্বায়ক নূরউদ্দিন আল মামুন হিমেল, চৌগাছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ড. মুস্তানিছুর রহমান প্রমুখ।
পিটিশনে বলা হয়েছে, ডেইলি স্টার সম্পাদক ওয়ান-ইলেভেনের সময় একটি গোয়েন্দা সংস্থার নীল নকশা বাস্তবায়নের লক্ষ্যে গণতন্ত্রবিরোধী শক্তিকে ক্ষমতায় প্রতিষ্ঠিত করতে চেয়েছিলেন। সে কারণে তার সম্পাদিত ডেইলি স্টার পত্রিকায় আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা, বিকৃত এবং বানোয়াট তথ্য প্রকাশ ও প্রচার করা হয়। যে কারণে দলের সভানেত্রীকে কারাভোগ করতে হয়।
অভিযোগে আরও বলা হয়, ওই সময় শেখ হাসিনার বিরুদ্ধে দুর্নীতির তথ্য যাচাই বাছাই ছাড়া প্রকাশ করায় দলের ১০ কোটি টাকার মানহানি হয়েছে এবং ৪ ফেব্রুয়ারি টেলিভিশনে ওইসব অসত্য কথা প্রকাশ করায় আসামি রাষ্ট্রদ্রোহিতার বর্ণিত ধারায় অপরাধ করেছেন।
এ বিষয়ে যোগাযোগ করা হলে চৌগাছা উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শাহনূর আলম শাহীন জানান, আদালত পিটিশনটি আমলে নিয়ে আসামি হিসেবে মাহফুজ আনামের বিরুদ্ধে সমন জারি করেছেন। ৬ মার্চ আদালত তাকে হাজিরার জন্য সমন জারি করেছেন।
এদিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বিপুলের আইনজীবী অ্যাডভোকেট গাজী আব্দুল কাদের বলেন, ‘বিচারক মোকদ্দমার শুনানির জন্য রেখে দিয়েছেন। পরবর্তী পর্যায়ে এটির আইনগতভাবে যথোপযুক্ত আদেশ দেবেন বলে আমি বিশ্বাস করি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ