Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বর্তমান প্রজন্মই স্বাধীনতার পূর্ণতা দিতে পারবে : বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ৬:০২ পিএম

শাবি সংবাদদাতা : বাংলাদেশ সরকারের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেন, বিজ্ঞান চর্চা ছাড়া কোন উপায় নেই। তরুণ প্রজন্মকে আরো বেশি করে বিজ্ঞান চর্চায় উদ্বুদ্ধ হতে হবে। আমরা দেশ স্বাধীন করতে পেরেছি। আর এই প্রজন্মই স্বাধীনতার পূর্ণতা দিতে পারবে।
এসময় তিনি আরো বলেন, বাংলাদেশে ন্যাশনাল বায়োটেকনোলজি এর ফিল্ড তৈরি করতে আমরা আগ্রহী। জেনেটিক ইঞ্জিনিয়ারিং ছাড়া উন্নত হয়েছে পৃথিবীতে এমন কোন দেশ নেই। জেনেটিক ইঞ্জিনিয়ারিং ছাড়া বর্তমান পৃথিবীতে চলা অসম্ভব।
বৃহস্পতিবার সকাল ১০টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ‘জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের (জিইবি)’ এক যুগপূর্তি উৎসব ও পুনর্মিলনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।
অনুষ্ঠানে শাবি ভিসি ড. আমিনুল হক ভ’ইয়ার সভাপতিত্বে ও জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জোবেদা কনক খানের পরিচালনা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।
পুনর্মিলনীর আয়োজকরা জানান, বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় একাডেমিক ভবন ‘ই’ এর সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মিলনায়তনে গিয়ে শেষ হয়। তিনদিন ব্যাপী আয়োজনের মধ্যে জব ফেয়ার, সিলেট নগরীতে ট্রাক র‌্যালি, সাংস্কৃতিক সন্ধ্যা এবং বার-বি-কিউ, বনভোজন এবং কনসার্ট রয়েছে বলেও জানান আয়োজকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ