Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বোয়ালখালীতে ছাত্র ইউনিয়নের মানববন্ধনে ছাত্রলীগের হামলায় আহত ১০

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রাম বোয়ালখালী উপজেলায় হামলা চালিয়ে ছাত্র ইউনিয়নের মানববন্ধন পণ্ড করে দিয়েছে ছাত্রলীগের একদল নেতাকর্মী। হামলায় ছাত্র ইউনিয়নের সাবেক-বর্তমান কয়েকজন নেতাসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শনিবার বেলা সোয়া ১১টার দিকে উপজেলার কানুনগোপাড়ায় স্যার আশুতোষ সরকারি কলেজের মূল ফটকের সামনে এ হামলার ঘটনা ঘটে। শতবর্ষী স্যার আশুতোষ সরকারি কলেজের বহুমুখী সঙ্কট নিরসনের দাবিতে এ মানববন্ধনের ডাক দিয়েছিল ছাত্র ইউনিয়ন।
আহতদের মধ্যে আছেন-ছাত্র ইউনিয়নের কলেজ শাখার আহ্বায়ক হিমেল চৌধুরী, যুগ্ম আহ্বায়ক ইয়াছিন আরাফাত, দক্ষিণ জেলার সাবেক সভাপতি সেহাব উদ্দিন সাইফু ও সাজ্জাদ হোসেন এবং দক্ষিণ জেলা যুব ইউনিয়নের সভাপতি অনুপম বড়ুয়া পারু। তাদেরকে উপজেলার দাশের দিঘীর পাড় এলাকায় বেসরকারি সিরাজ-আনোয়ারা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া হামলায় আরও পাঁচজন সাধারণ শিক্ষার্থী আহত হয়েছেন। কলেজ শাখা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক হিমেল চৌধুরী বলেন, আমরা কলেজ ক্যাম্পাসের বাইরে সড়কে মাত্র মানববন্ধন শুরু করেছি। ক্লাস শেষ করে সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধনে যোগ দিতে আসছিলেন। এসময় পেছন থেকে কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক রয়েল দেবনাথ ও শিমুল সর্দারের নেতৃত্বে কয়েকজন বাঁশ, লাঠি ও লোহার রড দিয়ে অতর্কিতে আমাদের ওপর হামলা করে।
ব্যানার কেড়ে নিয়ে কর্মীদের রাস্তায় ফেলে বেধড়ক পেটাতে থাকে। হামলা করে আমাদের মানববন্ধন পণ্ড করেছে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আমাদের উদ্ধার করেন। ঘটনার পর বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যান। তারা প্রিন্সিপালের সঙ্গে বৈঠক করেন। হামলার পর ধারণ করা ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে। তবে বোয়ালখালী থানার ওসি আবদুর রাজ্জাক কোনো ধরনের হামলা হয়নি বলে দাবি করেছেন। হামলার বিষয়ে কলেজ শাখা ছাত্রলীগের কারও বক্তব্য জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ