Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বরিশালে মাহফুজ আনামের বিরুদ্ধে ২ মামলা

প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

বরিশাল ব্যুরো : ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে বরিশালের আদালতে পৃথক দুটি মানহানির মামলা দায়ের করা হয়েছে।
আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের সদস্য অ্যাডভোকেট রফিকুল ইসলাম খোকন ও অপর আইনজীবী অ্যাড. কাইয়ুম খান কায়সার বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দু’টি দায়ের করেন।
আদালত মামলা দু’টি আমলে নিয়ে ডেইলি স্টারের সম্পাদকের বিরুদ্ধে সমন জারি করেন।
উভয় মামলায় উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ডেইলি স্টার পত্রিকায় মিথ্যে সংবাদ প্রকাশ করায় এ মামলা দায়ের করা হয়।
বাদী রফিকুল ইসলাম খোকনের আইনজীবী শেখ আবদুল কাদের জানান, ২০০৮ সালে তত্ত্বাবধায়ক সরকারের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ডিজিএফআই সরবরাহকৃত ভুল তথ্য কোনো প্রকার যাচাই-বাছাই না করে মাহফুজ আনাম তার সম্পাদিত ডেইলি স্টার পত্রিকায় প্রকাশ করেন।
যে মিথ্যে সংবাদের কারণে শেখ হাসিনাকে দীর্ঘদিন কারাভোগ, সামাজিকভাবে হেয় প্রতিপন্ন ও হয়রানির শিকার হতে হয়।
এসব ঘটনার প্রেক্ষিতে বাদী রফিকুল ইসলাম খোকন বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মঙ্গলবার ১শ’ কোটি টাকার মানহানির মামলাটি দায়ের করেন।
বিচারক মুহাম্মদ আলী হায়দার মামলাটি আমলে নিয়ে ২০ মার্চ আসামিকে আদালতে হাজির হওয়ার সমন জারি করেন।
অপরদিকে কাইউম খান কায়সার কর্তৃক দায়েরকৃত মামলার আইনজীবী মো. খালেক খান জানান, একই ধরনের ঘটনায় বাদী কাইউম খান কায়সার মঙ্গলবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১শ’ কোটি টাকার মানহানির মামলা করেন।
বিচারক মো. রফিকুল ইসলাম মামলাটি আমলে নিয়ে ২৯ মার্চ আসামিকে আদালতে হাজির হওয়ার সমন জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ