Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাবি প্রফেসর হাসনাতের দাফন সম্পন্ন

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল ফার্মেসি বিভাগের অধ্যাপক মরহুম ড. আবুল হাসনাতের নামাজে জানাজা গতকাল বুধবার জোহরের নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, মরহুমের শুভাকাঙ্খী, আত্মীয়-স্বজন, শিক্ষার্থী ছাড়া বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও পেশাজীবীবৃন্দ অংশ নেন। জানাযা শেষে আজিমপুর গোরস্থানে মরহুমের লাশ দাফন করা হয়।
মরহুম আবুল হাসনাত গত ২৭ নভেম্বর ভারতের রাজধানী দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে স্ত্রী ও ২ ছেলে রেখে গেছেন। তিনি নরসিংদীতে জন্মগ্রহণ করেছিলেন।
এরপর জোহরের নামাজের পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর আ আ ম স আরেফিন সিদ্দিক, প্রো-ভিসি প্রফেসর ড. মোহাম্মদ আক্তারুজ্জামান, সাবেক ভিসি প্রফেসর আজাদ চৌধুরী, সাবেক প্রো-ভিসি প্রফেসর ড. আ ফ ম ইউসুফ হায়দার, প্রফেসর ড. সদরুল আমিন, র আমিনুর রহমান মজুমদার, প্রফেসর ড. আখতার হোসেন খান, প্রফেসর ড. আসিফ নজরুল, প্রফেসর আ কা ফিরোজ আহমেদ, প্রফেসর ড. এবিএম ওবায়দুল ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ ছিদ্দিকুর রহমান খান, প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, এ এস এম মাকসুদ কামাল, বিশ্ববিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষক এবং হাজারো শিক্ষার্থী উপস্থিত ছিলেন। আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুকোমল বড়–য়া। রাজনীতিবিদদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, রফিক সিকদার, আবদুল বারী ড্যানি, কামরুজ্জামান রতন, বজলুল করিম চৌধুরী আবেদ, বিএনপি চেয়ারপাসনের প্রেস উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ