Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উদ্ধার হওয়া তক্ষক ও ময়না অবমুক্ত

কাপ্তাই (রাঙামাটি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

উদ্ধারকৃত তক্ষক ও ময়না পাখি কাপ্তাই ন্যাশনাল পার্কে অবমুক্ত করা হয়েছে। গত শুক্রবার সকাল ৯টায় উদ্ধারকৃত একটি তক্ষক ও এক জোড়া বিলুপ্তপ্রায় ময়নাপাখি ন্যাশনাল পার্কে অবমুক্ত করা হয়েছে। গত বৃহস্পতিবার কাপ্তাই হতে দুই পাচারকারি একটি তক্তক ও দুটি ময়নাপাখি চট্টগ্রাম পাচারের উদ্দেশ্যে নেওয়ার সময় সেনাবাহিনীর সহযোগিতায় আটক করা হয়। পরে দক্ষিণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা ছালেহ মো. শোয়াইব খান (ডিএফও) নির্দেশে আটক আসামিদের রাঙামাটি আদালতে বন্যপ্রাণি আইনে মামলা দায়ের করে সোপর্দ করা হয় এবং উদ্ধারকৃত তক্ষক ও বিলুপ্তপ্রায় ময়না পাখিদের আদালতের নির্দেশ মোতাবেক বনে অবমুক্ত করার জন্য বলা হয়।
কাপ্তাই রেঞ্জ কর্মকর্তা খন্দকার মাহামুদুল হক মুরাদ জানান, এ নিয়ে পাচারকালিন ৪টি ময়না ও ২৫০ গ্রাম ওজনের একটি তক্ষক উদ্ধার করে কাপ্তাই ন্যাশনাল পার্কে অবমুক্ত করা হয়েছে। এসময় কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি কবির হোসেন, বনপ্রহরী আক্তার আলম, আবু বক্কর, জয়নাল আবেদীন উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ