Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেত্রকোনার ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ৮ ডিসেম্বর

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার :মানবতাবিরোধী অপরাধের মামলায় নেত্রকোনার পূর্বধলা উপজেলার আব্দুর রহমানসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের পরবর্তী শুনানির জন্য ৮ ডিসেম্বর দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল। গতকাল বুধবার ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. আনোয়ারুল হকের নেতৃত্বে তিন সদেস্যর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন প্রসিকিউটর মোখলেসুর রহমান ও সঙ্গে ছিলেন, সাবিনা ইয়াসমিন মুন্নী। অপরদিকে আসামিদের পক্ষে  উপস্থিত ছিলেন গাজী এইচএম তামিম।
আসামিদের বিরুদ্ধে আনা সাত অভিযোগের মধ্যে চার অভিযোগের শুনানি শেষ করা হয়েছে। আসামিরা হলেনÑ শেখ মো. আব্দুল মজিদ ওরফে মজিদ মাওলানা, মো. আব্দুল খালেক তালুকদার, কবির খান, আব্দুর রহমান, আব্দুস সালাম বেগ  ও নুরউদ্দিন ওরফে রদ্দিন। ছয় আসামির মধ্যে ২০১৫ সালের ১২ আগস্ট গ্রেফতার হয়ে কারাগারে আছেন আব্দুর রহমান। আসামিদের বাকি পাঁচজন পলাতক রয়েছেন। পরে প্রসিকউটর সাবিনা ইয়াসমিন খান মুন্নি জানান, আসামিদের বিরুদ্ধে আনা সাত অভিযোগ-এর মধ্যে চারটি অভিযোগ বিষয়ে প্রাথমিক শুনানির পর সময় আবেদন করার পরিপ্রেক্ষিতে  শুনানির জন্য পরবর্তী এই দিন ঠিক করেন আদালত।
এর আগে ২২ সেপ্টেম্বর অভিযোগ গঠনের শুনানির জন্য এ দিন ধার্য ছিল। এর আগে গত ২২ মে ৬ জনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল করেছেন প্রসিকিউশন। গত ১৬ মার্চ তাদের বিরুদ্ধে তদন্তের চূড়ান্ত প্রতিবেদন প্রকাশ করেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ