Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘাতক স্বামী পুলিশ কনস্টেবল রফিকুলের যাবজ্জীবন

স্ত্রী রেহানা আক্তার বকুল হত্যা মামলা

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কোর্ট রিপোর্টার : ময়মনসিংহ জেলার ভালুকায় স্ত্রী রেহানা আক্তার বকুলকে হত্যার দায়ে ঘাতক স্বামী পুলিশ কনস্টেবল রফিকুল এর যাবজ্জীবন সশ্রম কারাদ- দিয়েছেন আদালত। সে সাথে ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের কারাভোগের আদেশ দিয়েছেন আদালত এবং চার আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় তাদের কে খালাস দিয়েছেন আদালত। গতকাল ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক সাহেব নূর উদ্দিন জনাকীর্ণ এক আদালতে এ দ-াদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে বিশেষ পিপি মো: আবু আব্দুল্লাহ ভূইয়া আসামিপক্ষে আশরাফুল হক জজ মামলা পরিচালনা করেন।
উল্লেখ্য-১৯৯৭ সালে ৬ মে তারিখে রাত্রে ময়মনসিংহ জেলা ভালুকা থানার জাটিয়া গ্রামে পুলিশ কনস্টেবল রফিকুল ইসলাম তার স্ত্রী রেহানা আক্তার বকুল কে অন্যান্যদের সহায়তায় হত্যা করে। অতঃপর এ হত্যা কান্ডটি, আত্মহত্যা বলে ধামাচাপা দেওয়া চেষ্টা করে। কিন্তু ঘটনাটি ফাঁস হয়ে গেলে, ভিকটিমের পক্ষ থেকে ভালুকা থানায় তার মা মিসেস তফুরা খাতুন বাদী হয়ে ভালুকা থানায় মামলা করেন। এ ঘটনায় পুলিশ তার স্বামী রফিকুল ইসলাম রফিক কে গ্রেফতার করে এবং কি ভাবে ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে আসামি পুলিশের কাজে জবানবন্দি দেয়। মামলাটি দ্রুত নিষ্পত্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রণালয় মনিটরিং সেলের মাধ্যমে মামলাটি ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ আসে। এ মামলায় ৩০ জন স্বাক্ষীর মধ্যে ২৭ জন স্বাক্ষী দেন। অতঃপর যুক্তিতর্ক শেষে গতকাল রায় প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ