Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেওয়ানগঞ্জ হাসপাতাল সড়কের করুণ দশা

মো. শামছুল হুদা, দেওয়ানগঞ্জ (জামালপুর) থেকে | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ সংলগ্ন হাসপাতালগামী সড়কটি বারো মাস ভাঙা থাকে। বেহাল দশায় যখন-তখন ঘটে যেতে পারে দুর্ঘটনা। কর্তৃপক্ষের নেই কোনো উদ্যোগ।

উপজেলা পরিষদ চত্বর থেকে দক্ষিণ দিক দিয়ে হাসপাতাল, কৃষি অফিস, স্টেশনসহ গুরুত্বপূর্ণ জায়গায় যাওয়ার জন্য সড়কটি ব্যবহার করা হয়। বর্ষার বৃষ্টিতে সড়কের পশ্চিম পাশে অর্ধেক ধসে পরেছে, পূর্ব পাশে পানি জমা। সরু সড়কটি পায়ে হেটে এবং মোটরসাইকেল ব্যবহার করা গেলেও রিকশা, অটোরিকশাসহ ভারী যানবাহন চলাচল সম্পূর্ণ বন্ধ। স্থানীয় বাসিন্দা শাকিব জানায়, ছয় মাস আগে পৌরসভা হতে বালু ও পলিব্যাগ ফেলে সংস্কার করা হয়েছিলো। দশ দিন যেতে না যেতেই আবার ভেঙে পড়েছে। ফের শত শত মানুষের চলাচলে সমস্যা।

ওমর নামে আরেকজন পথচারি বলেন, এই ভাঙায় অনেক লোক পরে গিয়ে প্যান্ট-শার্ট নষ্ট করাসহ আহত হয়েছে। রাস্তাটি হাসপাতালগামী হওয়ায় রোগীদের জন্য নিরাপদ নয়। এলাকাবাসীর পক্ষে জরুরিভিত্তিতে সড়কটি সংস্কারের দাবি জানান।

এই ব্যাপারে দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর প্রশাসক কামরুন্নাহার শেফা জানান, আমরা সিদ্ধান্ত নিয়েছি, খুব দ্রুত সড়কটি মেরামত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ