Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মংলায় কন্যা জন্ম দেয়ায় যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাক ও ৮টি মিথ্যা মামলা দায়ের

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মংলা সংবাদদাতা : যৌতুকের দাবি আর কন্যা সন্তান জন্ম দেয়ায় স্ত্রী তানিয়াকে নির্যাতন করে তালাক দিয়েছেন আরিফ নামের এক পাষ- স্বামী। এরপর স্বামী ও সন্তানের অধিকার ফিরে পাওয়ার জন্যে স্ত্রী আদালতের দ্বারস্থ হওয়ার কারণ দেখিয়ে স্ত্রী ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে আটটি মিথ্যা মামলা দায়ের করেছে সেই পাষ- স্বামী ও তার পরিবারের সদস্যরা। মিথ্যা মামলার হয়রানিতে ১১ মাসের শিশু সন্তান ও পরিবারের সদস্যদের নিয়ে অসহায় তানিয়ার দুর্বিষহ দিন কাটছে। মংলা উপজেলার বুড়িরডাংগা গ্রামের বাসিন্দা তানিয়ার বাবা ক্ষুদে ব্যবসায়ী জাহিদুর রহমান জানান, ২০১৪ সালের ২৮ ফেব্রুয়ারি বাগেরহাট সদর উপজেলার রাখালগাছি সুগন্ধি গ্রামের গ্রাম্য কবিরাজ কথিত জীনের বাদশা আশরাফ ঢালীর পুত্র আরিফুজ্জামানের (৩১) সঙ্গে তার কন্যা দিগরাজ কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী তানিয়ার (২১) বিয়ে হয়। মেয়ের বিয়েতে জামাই আরিফকে নগদ ৭৮ হাজার টাকার প্রাইজবন্ডসহ প্রায় ১০ লাখ টাকার উপহার সামগ্রী ও মালামাল প্রদান করেন তিনি। এরপরও বিভিন্ন সময় তার কাছ থেকে জামাতা ও তার পরিবারের লোকজন  যৌতুক বাবদ আরো পাঁচ লক্ষ টাকা আদায় করে নেয়। মেয়ের সুখের কথা চিন্তা করেই জামাতার সকল আবদার মেনে নেন তিনি।
এরপর তানিয়া গর্ভবতী হলে আল্ট্রাসনোগ্রামে অনাগত সন্তান কন্যা নিশ্চিত হওয়ার পর জামাই আরিফ ও তার বাবা আশরাফ ঢালীসহ পরিবারের লোকজন তানিয়ার সন্তান নষ্ট করার জন্যে শারীরিকভাবে তার উপর নির্যাতন চালানো শুরু করেন। এরপর এই অবস্থায় ব্যক্তিগত গাড়ি কেনার টাকা যোগাড় করার জন্যে অসুস্থ তানিয়াকে পিত্রালয়ে পাঠানো হয়। টাকা না নিয়ে আসলে তাকে আর স্ত্রী হিসেবে মেনে নেয়া হবে না বলে জানায় আরিফ। চলতি বছরের  ফেব্রুয়ারিতে তানিয়ার একটি ফুটফুটে কন্যা সন্তান জন্ম নেয়। যেদিন সন্তান জন্ম হয় সেদিনই তাকে তালাক দেয়া হয়। একমাস পর লোক মারফত সে জানতে পারে যে তাকে ডিভোর্স দেয়া হয়েছে। স্বামী ও সন্তানের অধিকার ফিরে পেতে গত ২৭ মার্চ খুলনা আদালতে মামলা দায়ের করে তানিয়া। স্বামী আরিফ ও তাদের পরিবারের ভয়ে তারা বাগেরহাট আদালতে না গিয়ে তানিয়ার নানা বাড়ি খুলনায় মামলা দায়ের করে। প্রতারক স্বামী আরিফ মামলা থেকে রেহাই পেতে আদালত থেকে মিমাংসার মুচলেকায় জামিন পায়।



 

Show all comments
  • Minara ১ ডিসেম্বর, ২০১৬, ১:৩১ এএম says : 0
    se baba namer kolongko
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ