Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় জেলেরা একমাস পরও ভিজিএফের চাল পায়নি

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : মঠবাড়িয়া উপজেলার দাউদখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ডের প্রজনন মৌসুমের মা ইলিশ সংরক্ষণে অবরোধের একমাস অতিবাহিত হলেও দুস্থ্য কার্ডধারী জেলেরা ভিজিএফের চাল না পাওয়ায় তাদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে চাল বঞ্চিত জেলেরা উপজেলা চেয়ারম্যান বরাবরে লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, চলতি বছরের ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর ২২ দিন পর্যন্ত জেলেরা নদীতে মা ইলিশ ধরা বন্ধ রাখে। এ অবরোধ চলকালীন সময় মাছ ধরায় বিরত কার্ডধারী দুস্থ্য জেলেদের মাঝে সরকার জনপ্রতি ২০ কেজি করে ভিজিএফের বিশেষ চাল বিতরণ করে। অবরোধের মধ্যে ওই চাল বিতরণের কথা থাকলেও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খান কতিপয় জেলেদের মাঝে চাল বিতরণ করলেও ওই ওয়ার্ডের ১০ জন জেলেদের মাঝে রহস্যজনক কারণে চাল বিতরণ করেনি। উপজেলার দাউদখালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড হারজী নলবুনিয়া গ্রামের জেলে নুরুল ইসলাম, শাহজাহান মুন্সী, মনেচ বেপারী  হিরেন হাওলাদার, শাহজাহান মিনা আব্দুল হক মৃধা, আবুল বাশার বেপারী, সমীর হালদার অভিযোগ করেন ইউপি চেয়ারম্যান ও তার দপ্তরে কার্ড নিয়ে বার বার যোগাযোগ করেও আমাদের চাল না দিয়ে ফিরিয়ে দেয়। তারা আরও অভিযোগ করেন, চেয়ারম্যান ওই চাল আত্মসাৎ করেছেন। ইউপি চেয়ারম্যান ফজলুল হক রাহাত খান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, চাল না পাওয়ার প্রশ্নই ওঠেনা। তারপরেও আমি বর্তমানে ঢাকায় আছি, এলাকায় এসে বিষয়টি খতিয়ে দেখব। উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম আজাহারুল ইসলাম জানান, উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে চাল বঞ্চিত জেলেদের অভিযোগ পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ