Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ৯:০৯ পিএম

গাজীপুরের শ্রীপুরে বেতন না পেয়ে কর্মবিরতি পালনের এক পর্যায়ে বিক্ষোভ শুরু করেছে শ্রমিকরা। শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত ৮টা) সেখানে শ্রমিকদের বিক্ষোভ চলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) সন্ধ্যায় শ্রীপুর পৌর এলাকায় মাধখলা গ্রামের নাসা হাইটেক স্টাইল লিমিটেডে এ ঘটনা ঘটে।

কারখানার শ্রমিক রেহেনা, মাসুমা ও রুনা আক্তার জানান, গত জুলাই মাসের বেতন পরিশোধে কারখানা কর্তৃপক্ষ একাধিকবার তারিখ ঘোষণা করেও তা পরিশোধ করেনি। সবশেষ আজ বৃহস্পতিবার বেতন পরিশোধের তারিখ দেয়। বিকেল হয়ে আসলে তারা বেতনের ৭০ ভাগ পরিশোধের ঘোষণা দেয়। কিন্তু শ্রমিকরা তা না মেনে বিক্ষোভ শুরু করে।

নাসরিন নামে অপর এক শ্রমিক বলেন, আমরা এখানে বাড়ি ভাড়া নিয়ে থাকি। মাস শেষে আমাদের দোকান বাকির টাকা পরিশোধ করতে হয়। কারখানা থেকে সময়মতো বেতন না পেলে বাড়িওয়ালা, দোকানদারদের কথা শুনতে হয়।

কারখানার মানব সম্পদ কর্মকর্তা মো. শাহরিয়ার জানান, কারখানার দীর্ঘ সময়ে এমন রেকর্ড নেই। আমরা মোবাইল ব্যাংকিং রকেট ও নগদ টাকায় বেতন পরিশোধ করি। যারা রকেট নম্বর দিতে পারেননি তাদের আগামীকাল শুক্রবার নগদ টাকায় বেতন পরিশোধের কথা জানানো হয়।

ইতোমধ্যে শ্রমিকদের মূল বেতনের ৭০ ভাগ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে পরিশোধ করেছি। বাকি টাকা পরিশোধে আগামী বৃহস্পতিবার পর্যন্ত সময় চেয়েছিলাম। কিন্তু তারা সেটা না মেনে বিক্ষোভ শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ