Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাবির ঠিকাদারের কাছে চাঁদাবাজির অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে

রাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) নির্মাণাধীন একাডেমিক ভবনের ঠিকাদারের কাছ থেকে ৩০ হাজার টাকা চাঁদা দাবির অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। ভবনটির ঠিকাদারী কোম্পানি মজিদ এন্ড সন্স’র কাছে গত ৬ অগাস্ট) এ চাঁদা দাবি করেন। এর আগেও ৩৪ হাজার ৫০০ টাকা তাকে দেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রকল্প সংশ্লিষ্টরা।

ঘটনায় অভিযুক্ত মোমিনুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হল ছাত্রলীগের সভাপতি। তিনি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর অনুসারী বলে জানা গেছে।

প্রকল্প সংশ্লিষ্টদের সাথে কথা বলে জানা গেছে, ভবনের কাজ চলাকালে ছাত্রলীগ নেতা মোমিনুল ইসলাম সেখানে গিয়ে হল চালানোর খরচের কথা বলে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন। প্রকল্পটির একজন সহকারী প্রকৌশলী জানিয়েছেন, এর আগেও তাকে ৩৪ হাজার ৫০০ টাকা চাঁদা দেয়া হয়েছে। কিন্তু গত কয়েকদিন ধরে তিনি তাদের কাছে টাকা চাওয়া শুরু করেন। নাম প্রকাশে অনিচ্ছুক প্রকল্পটির এক কর্মকর্তা বলেন, এখন আমরাও ভীত এবং নিরাপত্তাহীনতায় ভুগছি। আমাদের কোম্পানির উপরমহলে জানানোর পর তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে যোগাযোগ করেছে। তবে গত ২ দিন আসেনি। চাঁদা চাওয়ার বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত ছাত্রলীগ নেতা মোমিনুল বলেন, আমি এ বিষয়ে অবগত নই। এক বছর ধরে কাজ চলছে কোনোদিন যাইনি। সামনে সম্মেলন আমি একজন প্রার্থী। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, আমি অবগত নই। যদি অভিযোগ প্রমাণিত হয়। তাহলে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন দফতরের পরিচালক প্রকৌশলী খন্দকার শাহরিয়ার আলম বলেন, সেখানে সমস্যা করছিল সেটা আমাকে জানানোর পর, আমি বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অবহিত করি। ভিসি বিষয়টা সরাসরি ডিল করছেন। এখন আর সমস্যা হচ্ছে না। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, অফিসিয়ালি আমার কাছে কেউ অভিযোগ করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ