Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মেঘনায় চিনি বোঝাই ট্রলারডুবি

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বরিশালের হিজলা উপজেলার কাইসমার চর সংলগ্ন মেঘনা নদীতে ‘এমভি ফারহান-ফাহিম’ নামের কোটি টাকার চিনি বোঝাই একটি পণ্যবাহী ট্রলার ডুবে গেছে। হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে সাংবাদিকদের জানান, মাঝারি মানের ঐ ট্রলার নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে ভোলায় যাবার পথে ডুবোচরের সাথে ধাক্কা লেগে কাত হয়ে গেলে খোলের ভেতরে পানি উঠে ডুবে যায়। দুর্ঘটনার খবরে টহলরত নৌ-পুলিশের একটি টিম দ্রুত দুর্ঘটনাস্থলে ট্রলার থেকে ৫ জনকে উদ্ধার করে। নৌ-পুলিশের নৌযানসহ স্থানীয় জেলেদের নৌকার সাহায্যে ডুবন্ত ট্রলার থেকে ৩০০ বস্তার মতো চিনি উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে অবশিষ্ট প্রায় সাড়ে ৩ হাজার বস্তা চিনিসহ ট্রলারটি ডুবে গেছে বলে নৌ পুলিশ জানিয়েছে।

গত মঙ্গলবার দুপুর ১২টার দিকে কার্গোটি নারায়নগঞ্জের সোনারগাঁ থেকে চিনি বোঝাই করে ভোলার উদ্দেশ্যে যাত্রাপথে রাতে চাঁদপুরে অবস্থান করে। গতকাল বুধবার সকালে পুনরায় ভোলার উদ্দেশ্যে রওয়ানা হয়ে সকাল ১০টার দিকে মেঘনার কাইছমার ঘাট এলাকা অতিক্রমকালে ডুবোচরে ধাক্কা লেগে ডুবে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ