Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পানিবাহিত রোগে সিলেটে আক্রান্ত ২৪ হাজার

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ১:১১ পিএম

পানিবাহিত রোগের প্রাদুর্ভাব থামছেই না সিলেটে। সাম্প্রতিক বন্যার পর থেকে প্রতিদিন শত শত মানুষ আক্রান্ত হচ্ছেন পানিবাহিত রোগে। আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেছে ২৪ হাজার। স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় প্রদত্ত তথ্য মতে, গত মে ও জুন মাসে দুই দফায় বন্যার কবলে পড়ে সিলেট। বিশেষ করে দ্বিতীয় দফার বন্যা ছিল অতীতের সব রেকর্ড ছাপিয়ে ভয়াল। এই বন্যা সিলেট অঞ্চলের প্রায় ৮০ ভাগ এলাকা ভাসিয়ে দেয়। বন্যার দূষিত ও বিষাক্ত পানি থেকে ছড়াতে থাকে পা


স্বাস্থ্য অধিদফতর জানায়, গত চব্বিশ ঘন্টায় সিলেট বিভাগে পানিবাহিত রোগে আক্রান্ত হয়েছেন আরও ৩৩৪ জন। তন্মধ্যে রয়েছেন সিলেটে ৪৭, সুনামগঞ্জে ৫৬, মৌলভীবাজারে ১১০ ও হবিগঞ্জে ১২১ জন। তথ্যানুসারে, সিলেট বিভাগে সবমিলিয়ে পানিবাহিত রোগে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ১৬১ জন। এর মধ্যে সবচেয়ে বেশি ৮ হাজার ৪৫৭ জন রোগী হবিগঞ্জ জেলার। বাকিদের মধ্যে সিলেট ৪ হাজার ৮৪২ জন, সুনামগঞ্জের ৪ হাজার ৩২৬ জন ও ৬ হাজার ৫৩৬ জন রোগী রয়েছেন মৌলভীবাজারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ