Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে বিসিএসআইআর’র ড্রাগ ডিজাইন ল্যাবরেটরির উদ্বোধন

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বিসিএসআইআর গবেষণাগার চট্টগ্রামে বাংলাদেশের প্রথম কম্পিউটারের সহায়তায় ‘মলিকুলার মডেলিং অ্যান্ড ড্রাগ ডিজাইন ল্যাবরেটরি (এমএমডিএল)’ উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের চেয়ারম্যান মো: ফারুক আহমেদ। বিশেষ অতিথি ছিলেন বিসিএসআইআর ল্যাবরেটরির সচিব মো: খলিলুর রহমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিসিএসআইআর ল্যাবরেটরি চট্টগ্রামের পরিচালক মাহমুদা খাতুন। পরিষদের চেয়ারম্যান ফারুক আহমেদ এমএমডিডিএল ল্যাব স্থাপনকে যুগান্তকারী সিদ্ধান্ত এবং এটি একটি যুগোপযোগী গবেষণাগার ক্ষেত্র হিসেবে আখ্যায়িত করেন। এটি বিসিএসআইআর গবেষণাগার চট্টগ্রামের চলমান সব গবেষণা কার্যক্রমকে গতিশীল করবে।
অনুষ্ঠানে ভবিষ্যৎ ফার্মাসিউটিক্যাল ড্রাগ ডিস্কোভারির ক্ষেত্রে কম্পিউটারের সহায়তায় ড্রাগ ডিজাইন ও উন্নয়ন শীর্ষক মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প প্রধান ও বৈজ্ঞানিক কর্মকর্তা এস এম জাহিদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ