Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিসি অ্যাওয়ার্ড পেলেন শাবির তিন শিক্ষক

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০২২, ৫:০৬ পিএম

গবেষণায় বিশেষ অবদানের জন্য ভাইস চ্যান্সেলর ( ভিসি ) অ্যাওয়ার্ড পেয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( শাবি) তিন শিক্ষক। তাদের মধ্যে এপ্লাইড সায়ন্সেস এন্ড টেকনোলজি ক্যাটাগরিতে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়ন্সেস ( সিইপি) বিভাগের প্রফেসর ড. মো. তামেজ উদ্দিন, লাইফ সায়ন্সেস ক্যাটাগরিতে জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি ( জিইবি) বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ জাকির হোসেন এবং ফিজিক্যাল সায়ন্সেস ক্যাটাগরিতে ওশেনোগ্রাফি বিভাগের এসিসট্যান্ট প্রফেসর সুব্রত সরকার অ্যাওয়ার্ডপ্রাপ্ত হয়েছেন।

সোমবার ( ৮ আগস্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন-২ এর সিন্ডিকেট সভাকক্ষে সাস্ট রিসার্চ সেন্টারের পরিচালক প্রফেসর ড. এস এম সাইফুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি ভাইস চ্যান্সেলর প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের উপস্থিতিতে এ অ্যাওয়ার্ড ও চেক প্রদান করা হয়।

এ সময় অ্যাওয়ার্ডপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদ বলেন, একটি বিশ্ববিদ্যালয়কে আন্তর্জাতিক মানসম্পন্ন করতে গবেষণা বৃদ্ধির বিকল্প নেই। এই লক্ষ্য অর্জনে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ১ কোটি টাকার গবেষণা বাজেট ৮ কোটি টাকায় উন্নীত করা হয়েছে। আগামী বছরে গবেষণা বরাদ্ধ ১০ কোটি টাকায় উন্নীত করার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমরা প্রত্যাশা করি ভাইস চ্যান্সলর পদক এ বিশ্ববিদ্যালয়ের গবেষকদের আরো উজ্জ্বীবিত করতে কার্যকরী ভূমিকা পালন করবে।

অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. মো. রাশেদ তালুকদার, সাস্ট রিসার্চ সেন্টারের সদস্য প্রফেসর ড. মো. শামসুল হক প্রধান, সাস্ট রিসার্চ সেন্টারের সদস্য প্রফেসর মো. মনিরুল ইসলাম, সাস্ট রিসার্চ সেন্টারের সদস্য প্রফেসর ড. এ জেড এম মনজুর রশিদ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ