Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জ্বালানী তেলের দাম বৃদ্ধিও প্রতিবাদে সিলেট মহানগর জামায়াতের বিক্ষোভ মিছিল সমাবেশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ৩:৫৫ পিএম

সিলেট মহানগর জামায়াত নেতৃবৃন্দ বলেছেন, রাতের আধাঁরে জ্বালানী তেলের দাম বৃদ্ধি করে সরকার দেশকে ভয়াবহ বিপর্যয়ের দিকে ঠেলে দিয়েছে। কেরোসিন, ডিজেল, অকটেন ও পেট্রোলের অস্বাভাবিক ৪০ শতাংশ মূল্যবৃদ্ধির অনৈতিক সিদ্ধান্ত জনগণ প্রত্যাখ্যান করেছে। জ¦ালানী তেলের এই মূল্যবৃদ্ধির কারণে দেশের সকল সেক্টরে অরাজকতা শুরু হয়েছে। পরিবহন খরচ বৃদ্ধির কারণে নিত্যপণ্যের দাম কয়েকগুন বৃদ্ধি পাবে। নিত্যপণ্যের দফায় দফায় মূল্যবৃদ্ধিতে এমনিতেই মানুষের পিঠ দেয়ালে ঠেকে গেছে। জ¦ালানী তেলের দাম বৃদ্ধির কারণে আরেক দফা নিত্যপণ্যের দাম বৃদ্ধি পেলে দেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবন যাত্রা আরো দুর্বিষহ হয়ে উঠবে। অবিলম্বে জ¦ালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির গণবিরোধী অনৈতিক সিদ্ধান্ত বাতিল করতে হবে।
রোববার নগরীর তালতলা পয়েন্ট এলাকায় জামায়াতের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে, জ¦ালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিলেট মহানগর জামায়াতের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা উপরোক্ত কথা বলেন।
সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারী মোহাম্মদ শাহজাহান আলীর পরিচালনায় অনুষ্ঠিত মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, মহানগর সহকারী সেক্রেটারী মোহাম্মদ আব্দুর রব, জামায়াত নেতা মাওলানা মুজিবুর রহমান, হাফিজ মশাহিদ আহমদ, এডভোকেট আলিম উদ্দিন, এডভোকেট জামিল আহমদ রাজু, শফিকুল আলম মফিক ও বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির সিলেট মহানগর সভাপতি আব্দুল্লাহ আল ফারুক প্রমূখ।
বক্তারা বলেন, রাতের আধাঁরে ভোট চুরি করে ক্ষমতা দখলকারী সরকার রাতের আধাঁরে জ¦ালানী তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করেছে। জণগনের ভোটে নির্বাচিত নয় বিধায় জণগনের প্রতি ক্ষমতাসীন সরকারের কোন দায়বদ্ধতা নেই। জবাবদিহিতা না থাকায় রাষ্ট্রের প্রতিটি সেক্টরে দুর্নীতি-লুটপাটের মহোৎসব চলছে। এই কারণে জ্বালানী ও বিদ্যুৎ সেক্টরে মহাবিপর্যয় নেমে এসেছে। জ¦ালানী তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে পরিবহন সেক্টরে চরম নৈরাজ্য সৃষ্টি হয়েছে। সরকারের এই অনৈতিক সিদ্ধান্ত জনগণ প্রত্যাখ্যান করেছে। অবৈধ দুর্নীতিবাজ সরকারের বিরুদ্ধে দেশপ্রেমিক জনতাকে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। অবিলম্বে জ¦ালানী তেলের মূল্যবৃদ্ধির অনৈতিক সিদ্ধান্ত বাতিল করতে হবে। অন্যথায় জ¦ালানী তেলের মূল্যবৃদ্ধির গণবিরোধী সিদ্ধান্ত বাতিল বাতিলে সরকারকে বাধ্য করতে আপামর জনতাকে রাজপথে নেমে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ