Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাঁচ জেলায় সড়কে নিহত ৭

মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে ঝরল ইঞ্জিনিয়ার পুলিশ সদস্য’র প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০২২, ১২:০৭ এএম

দেশের পাঁচ জেলায় ইঞ্জিনিয়ার ও পুলিশসদ্যসহ নিহত হয়েছেন সাতজন। আহত হয়েছেন আরো বেশ কয়েকজন। গত শুক্রবার ও গতকাল বিভিন্ন সময়ে এ দুর্ঘটনাগুলো সংঘঠিত হয়। টাঙ্গাইল, ফরিদপুর, চট্টগ্রাম আনোয়ারেতে পৃথক ঘটনায় তিনজন। এছাড়া গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও রাজবাড়ীতে দু’জন করে চারজন নিহত হন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের পূর্বপাড়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর সাইট চিফ ইঞ্জিনিয়ার শাহ আব্দুল মঈন নিহত হয়েছেন। গতকাল সকালে বঙ্গবন্ধু সেতুর পূর্ব রেল স্টেশন সংলগ্ন গোল চত্ত্বর এলাকায় এই ঘটনা ঘটে। নিহত ওই চিফ ইঞ্জিনিয়ার শাহ আব্দুল মঈন নরসিংদী জেলা শহরের বাসিন্দা। পুলিশ জানায়, প্রকৌশলী শাহ আব্দুল মঈন শনিবার সকালে এলেঙ্গা থেকে মহাসড়ক দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর অফিসে যাচ্ছিলেন। বঙ্গবন্ধু সেতুর পূর্বপ্রান্তে গোলচত্ত্বর এলাকায় পৌঁছলে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পড়ে যান। এ সময় পেছন থেকে অজ্ঞাত একটি গাড়ি তাকে চাপা দিয়ে দ্রুত চলে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মঈনকে মৃত ঘোষণা করেন।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, নগরকান্দা উপজেলায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে রায়হান ইসলাম রাজিব নামে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। গতকাল বিকালে ফরিদপুরের নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন বিষয়টি জানান। রায়হান ইসলাম রাজিব গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার প্রভাকরদী গ্রামের বাসিন্দা ও ফরিদপুর জেলা পুলিশে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। জানা যায়, গত শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার তালমার সদরবেড়া এলাকায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে পড়ে গুরুতর আহত হন রায়হান। উদ্ধার করে প্রথমে নগরকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত. ঘোষণা করেন।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, জেলায় পৃথক ঘটনায় দু’জন নিহত হয়েছেন। পাংশা উপজেলার আজিজ সরদার বাস স্ট্যান্ড সংলগ্ন পাংশা ফিলিং স্টেশনের সামনে বাস-ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ইউসুফ প্রামানিক নামে এক ট্রাকের চালক নিহত হয়েছে। তিনি ফরিদপুর সদর উপজেলার গোল চত্বর এলাকার হানিফ প্রামানিকের ছেলে। এ ঘটনায় আরো দুজন আহত হয়েছেন। এদিকে আহলাদীপুর হাইওয়ে থানার ওসি তারিকুল ইসলাম জানান, ঢাকা-খুলনা মহাসড়কের রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের নিকট অজ্ঞাতনামা এক মহিলার লাশ গতকাল সকাল ১১টার দিকে স্থানীয় লোকজন লাশ পড়ে ছিল। লাশের পরিচয় সনাক্তের চেষ্টা করা হচ্ছে। গত ২৫ দিন ধরে এ এলাকায় ঘুরাঘুরি করতো। রাতে কোন গাড়ী তাকে ধাক্কা দিয়ে চলে যায়।
আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, জেলার আনোয়ারায় এস আলম বাসের ধাক্কায় মো. মিনহাজ নামে এক কিশোরের মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাতে উপজেলার বরুমচড়া চেয়ারম্যান ঘাটা এলাকায় ঘটে। নিহত কিশোর বাঁশখালী উপজেলার চানপুর এলাকার মো. আবুল কাসেমের ছেলে। এঘটনা আশরাফ আলী নামে এক বৃদ্ধ আহত হয়েছেন। সে মানিকগঞ্জ জেলার দৌলতপুর এলাকার বাসিন্দা। আনোয়ারা থানার ওসি মীর্জা মুহাম্মদ হাছান বিষয়টি জানান।
গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে বোয়ালিয়া মোড়ে ঢাকা থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বাস একটি আটোরিকসা ভ্যানকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো দু’জন। পরে বাসের চালক ও সহকারি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। গতকাল সকাল ৬টার সময় এ ঘটনাটি সংঘঠিত হয়। নিহতরা হলেন, শাহাজাহান আলী তিনি বোয়ালিয়ার গ্রামের শিববাড়ী এলাকার বাতেন মন্ডলের পুত্র। অন্য জন হলেন নয়াপাড়া কৃষ্ণপুর গ্রামের এনামুল শেখের পুত্র ফরিদ শেখ। গোবিন্দগঞ্জ ফায়ার স্টেশন অফিসার আরিফ হোসেন এ তথ্য জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ