Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জ্বালানি তেলের দাম বৃদ্ধি: মাদারীপুরে পরিবহন ভাড়া বেড়েছে

মাদারীপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০২২, ৬:১১ পিএম

বিশ্ববাজারের সাথে সমন্বয় করে জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণায় মাদারীপুরে পেট্রোল পাম্প গুলোতে বাড়তি দামে বিক্রি হচ্ছে তেল। শুক্রবার (৫ আগস্ট) রাত ১০টার দিকে তেলের দাম বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শুক্রবার দিবাগত রাত ১২টা থেকে এ দাম কার্যকর শুরু হবে। প্রজ্ঞাপনে আরো বলা হয়, বিশ্ববাজারের সঙ্গে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করতে ডিজেল ও কেরোসিন ১১৪ টাকা, পেট্রোল ১৩০ টাকা এবং অকটেন ১৩৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

সরেজমিনে মাদারীপুর ইউসুফ ফিলিং স্টেশন, সার্বিক ফিলিং স্টেশন, আড়িয়াল খাঁ ফিলিং স্টেশন পেট্রোল পাম্পগুলো শুক্রবার রাতে ছিলো মোটরবাইকের দখলে। জ্বালানী তেলের দাম বৃদ্ধির কথা শুনে পেট্রল পাম্পগুলোতে ভিড় করতে শুরু করেন মোটরসাইকেল, প্রাইভেটকারসহ তেল চালিত ছোট যানবাহনের চালকেরা। এদিকে এতো মোটরসাইকেলের চাপ নিতে হিমসিম খেতে হচ্ছে তেল পাম্পের কর্মচারীরা। প্রথমে ২০০ টাকার করে পেট্রোল, অকটেন দিলেও পরবর্তীতে মোটরসাইকেলের চাপে ১০০ টাকার করে তেল দিতে হচ্ছে পেট্রোল পাম্পের মালিকদের। হঠাৎ করে এভাবে জ্বালানী তেলের দাম বেড়ে যাওয়ার ক্ষোভ প্রকাশ করেছেন অনেকেই। তবে শনিবার সকাল থেকে পেট্রল পাম্পে তেমন ভীড় নেই। বেড়েছে যাত্রীবাহী বাসের ভাড়া। মাদারীপুর থেকে ঢাকা রুটে আগে ভাড়া ছিলো ৩৫০ টাকা। সেই ভাড়া বেড়ে হয়েছে ৪০০ টাকা। এতে করে ক্ষুব্ধ সাধারণ মানুষ।

তেল কিনতে আসা মো. হাবিব মুন্সি ক্ষোভ প্রকাশ করে বলেন, কোনো নোটিশ না দিয়েই হঠাৎ করে সরকার কেন তেলের দাম বাড়ালো আমাদের কাছে তা বলতে হবে। তেলের দাম বাড়লে তো সব কিছুরই দাম বাড়বে আমরা কেমনে খাবো কি করবো।

আরেক মোটরসাইকেল চালক মানিক আহম্মেদ বলেন, আগে থেকে না জানিয়ে এভাবে তেলের দাম বাড়ানো হলো, যেটা আসলেই কাম্য নয়। এটা তো গরীবদের সাথে তামাশা করা হলো। এখন সব কিছুর দাম বেড়ে যাবে। আমাদের আয় তো বাড়েনি।

মনু খান নামে এক যাত্রী জানান, আগে ঢাকার ভাড়া ছিলো ৩৫০ টাকা এখন সেই ভাড়া হয়েছে ৪০০ টাকা। সরকারের এটা দেখা উচিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ