Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে আট চোরা শিকারি আটক

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:২০ পিএম

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের মালঞ্চ নদী থেকে আট জন চোরা শিকারিকে আটক করেছেন বনবিভাগ ও সুন্দরবন স্মার্ট টিমের সদস্যরা।

বুধবার (৩০ নভেম্বর) ভোরে সুন্দরবনের দো’বেকী সংলগ্ন মালঞ্চ নদীতে অবৈধভাবে মাছ ধরার সময় তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৪ টি নৌকা, মাছ ধরা জাল ও হরিণ মারা ফাঁদসহ বিভিন্ন জিনিসপত্র।

আটককৃতরা হলেন, খুলনা জেলার কয়রা উপজেলার মহেশপুর গ্রামের মোসলেম বিশ্বাসের ছেলে মোশারফ বিশ্বাস, পাইকগাছা উপজেলার হরিণখোলা গ্রামের মৃত বারেক মোল্লার ছেলে আমের আলী মোল্লা, কয়রা উপজেলার কালিকাপুর গ্রামের বাবরালী সানার ছেলে জলিল সানা ও আকবর আলী সানা, একই গ্রামের মকবুল গাজীর ছেলে রাজ্জাক গাজী, রফিকুল সানার ছেলে সেলিম সানা, মুজিবর সানার ছেলে লিটন সানা এবং মুজিবর সানার ছেলে সাইদ সানা।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক মাকসুদ আলম সত্যতা নিশ্চিত করে জানান, আটককৃতরা অন্যের পাশ (বনবিভাগের অনুমতি পত্র) নিয়ে সুন্দরবনে মাছ ধরার সময় তাদের আটক করা হয়েছে। তিনি আরো জানান, আটককৃতদের বিরুদ্ধে বনআইনে মামলা দিয়ে কোর্টে চালান দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ