Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বেচে থাকলে ছেলেকে ফেরত দিন-মুক্তিযোদ্ধা পিতা

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যাত্রাবাড়ী থানার ওসি আনিছুর রহমানের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন মোহাম্মদ সামছুর রহমান নামের এক মুক্তিযোদ্ধা। তিনি একজন অবসরপ্রাপ্ত পুলিশ সদস্যের পিতাও। গতকাল জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা মোহাম্মদ সামছুর রহমান এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, আমার ছেলে মোহাম্মদ আবু বকর শরীফ টিটু ইউনিয়ন পরিষদের একজন নির্বাচিত সদস্য ও বাংলাদেশ পুলিশের একজন অবসরপ্রাপ্ত সদস্য। আবু বকর তার স্ত্রী, ছেলে-মেয়ে নিয়ে ঢাকার মধ্য বাড্ডা এলাকায় ভাড়া বাসায় বসবাস করেন।
তিনি বলেন, আমার ছেলে একদিন সকালে ঘর থেকে বের হয়ে আর ফিরে আসেনি। তার মোবাইল ফোনে বারবার ফোন দিলে নাম্বারটি বন্ধ পাওয়া যায়। পরে সম্ভাব্য সকল জায়গায় খোঁজ খবর নিয়ে কোন সন্ধান পাওয়া যায়নি। এরপরে যাত্রাবাড়ী থানার ওসি আনিছুর রহমান ও এসআই বেল্লালের কাছে সমস্ত ঘটনা বিস্তারিত অবগত করি এবং এই মর্মে ওই থানায় একটি সাধারণ ডায়েরি করি। যার নং-৫৫।
তিনি বলেন, জিডি’র সূত্র ধরে থানায় বার বার যোগাযোগ করেও কোন সহযোগিতা পাওয়া যায়নি। বরং তারা আমাকে আরও উপরের সহযোগিতা নিতে উপদেশ দিয়েছেন। থানার সহযোগিতা না পেয়ে আমি সিআইডি অফিসের সহযোগিতায় আমার ছেলের মোবাইলের কললিস্ট থেকে যাত্রাবাড়ী এলাকায় বসবাস করে শাহিনুর নামের একজন মেয়ের খোঁজ পাওয়া যায়। তিনি বলেন, মেয়েটিকে যাত্রাবাড়ী থানায় এনে তার বিরুদ্ধে আমরা একটি মামলা দায়ের করার চেষ্টা করি। কিন্তু ওসি আমাদের মামলা না নিয়ে মেয়েটিকে ছেড়ে দেয়। মেয়েটিকে জিজ্ঞাসাবাদ না করে আইনানুগ ব্যবস্থা না নিয়ে কেন ছেড়ে দিলেন, জানতে চাইলে পুলিশ আমার সাথে দুর্ব্যবহার করে আমাকে থানা থেকে বের করে দেন।
তিনি বলেন, আমি আবার ওই মেয়েটির সাথে যোগাযোগ করে আমার ছেলের সম্পর্কে জানতে চাইলে মেয়েটি জানায়, আপনার ছেলেকে ৪জন লোক ধরে নিয়ে গেছে। তিনি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাহায্য কামনা করে বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা, আমার ছেলে একজন অবসরপ্রাপ্ত পুলিস সদস্য। সে যদি বেঁচে থাকে তাহলে তাকে ফিরিয়ে দেয়া হোক। আর যদি তাকে হত্যা করা হয় তাহলে তার লাশটা অন্তত আমাদের কাছে ফেরত দেয়া হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ