Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাভারের শিশু গৃহকর্মীকে নির্যাতনের পর হত্যার অভিযোগ

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : ঢাকার সাভারে শিশু গৃহকর্মীকে নির্যাতনের পর হত্যার অভিযোগ উঠেছে এক ব্যবসায়ীর বিরুদ্ধে। প্রশাসনকে না জানিয়ে গোপনে মৃতের স্বজনকে কিছু টাকা ধরিয়ে দিয়ে লাশটি দেশের বাড়িতে পাঠিয়ে দেয়ায় জনমনে দেখা দিয়েছে নানা প্রশ্ন। এ ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে।
সাভার পৌর এলাকার আইচানোয়াদ্দায় ব্যবসায়ী আলী আহম্মেদ খানের বাড়িতে এ নির্মম ঘটনাটি ঘটেছে।
নিহত শিশু গৃহকর্মী বন্যা আক্তার (১২) পাবনা জেলার সুজানগর থানার নাছিরনগর এলাকার বাসিন্দা বলে জানা গেছে।
এলাকাবাসী ও নির্ভরযোগ্য সূত্র থেকে জানা গেছে, দরিদ্র বন্যা আক্তার দু’মুঠো খাবারের জন্য আলী আহম্মেদ খানের বাড়িতে গৃহকর্মীর কাজে লাগে। কিন্তু পান থেকে চুন খসলেই বাড়ির লোকজন শিশুটিকে অমানুষিক নির্যাতন করতো। নির্যাতনের মাত্রা সহ্য করতে না পেরে কয়েকদির আগে সে বাসা থেকে বেরিয়ে চলে যায়। পরে শিশুটির মা পুনরায় তাকে ওই বাড়িতে এনে দেয়। এরপর নির্যাতনের মাত্রা আরো বেড়ে যায় শিশুটির ওপর। একপর্যায়ে শিশুটি মঙ্গলবার সকালে মারা যায়। পরে বেলা ১১টার দিকে তড়িঘড়ি করে ব্যবসায়ী আলী আহম্মেদ খান একটি গাড়ী ভাড়া করে নগদ কিছু টাকা শিশুটির মা আঁখি বেগমের হাতে ধরিয়ে দিয়ে দেশের বাড়ি পাবনার উদ্দেশ্যে পাঠিয়ে দেন। কিন্তু চতুর ব্যবসায়ী আইনশৃঙ্খলা বাহিনীর হাত থেকে বাঁচতে মৃত শিশুটির মা আঁখি বেগমের কাছ থেকে একটি সাদা কাগজে সই রেখে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ