Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামগড়ে বিজিবির পৃথক পৃথক অভিযানে ১৫টি ভারতীয় গরু জব্দ

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ৬:৩৯ পিএম

বাংলাদেশ-ভারত সীমান্তে পৃথক পৃথক অভিযান পরিচালনা করে অবৈধ ভাবে বাংলাদেশে নিয়ে আসা ১৫টি ভারতীয় গরু জব্দ করেছে ৪৩ বিজিবি'র জোয়ানরা। সূত্র জানায়, ৫আগস্ট ভোর রাতে রামগড় ব্যাটালিয়ন ৪৩ বিজিবি'র অধীনস্থ বাগানবাজার বিওপিতে কর্মরত সুবেদার মোঃ শাহ আলম এর নেতৃত্বে বিজিবির একটি টহল দল কর্তৃক চট্টগ্রামের ভূজপূর থানার অন্তর্গত বাগানবাজার বিওপির ফেনী নদীরকুল (রুহুল আমিনচর) নামক স্থান হতে মালিকবিহীন ১০ টি ভারতীয় গরু জব্দ করতে সক্ষম হয়, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ৪লক্ষ ১৪ হাজার টাকা।

এদিকে, প্রায় একই সময়ে রামগড় ব্যাটালিয়ন ৪৩ বিজিবি এর অধীনস্থ মহামুনি বিওপিতে কর্মরত নায়েব সুবেদার আল-মামুন সিকদার এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক রামগড় থানার অন্তর্গত মহামুনি বিওপির ফেনী নদীরকুল নামক স্থান হতে মালিকবিহীন ২ টি ভারতীয় গরু জব্দ করতে সক্ষম হয়, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ১ লক্ষ টাকা।

এছাড়া, গত ৪ আগষ্ট (বৃহ:বার) রামগড় ব্যাটালিয়ন (৪৩ বিজিবি) এর অধীনস্থ রামগড় বিওপিতে কর্মরত হাবিলদার একেএম বদরুল আলম এর নেতৃত্বে একটি টহল দল কর্তৃক রামগড় পৌরসভাস্থ ১নং ওয়ার্ড অন্তর্গত রামগড় বিওপির বল্টুরাম টিলা নামক স্থান হতে মালিকবিহীন ৩টি ভারতীয় গরু জব্দ করতে সক্ষম হয়, যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২ লক্ষ ১০ হাজার টাকা।

বিজিবি এ প্রতিনিধিকে জানায়, জব্দকৃত সর্বমোট ১৫টি গরু প্রয়োজনীয় কার্যক্রম শেষে সীতাকুন্ড কাস্টমসে হস্তান্তরের কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

রামগড় ব্যাটালিয়ন এর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোঃ মনিরুজ্জামান জানান, সীমান্ত সুরক্ষার পাশাপাশি জোন অধীনস্থ সীমান্ত এলাকায় মাদক, গরু পাচার ও কাঠ পাচারসহ নানা ধরণের অপরাধ নির্মূলে ভবিষ্যতেও বিজিবির এমন অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ