Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একজনের মৃত্যুদণ্ড : ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় ইজিবাইক চালক হত্যা

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

কুষ্টিয়ায় মাসুদ রানা নামের এক ইজিবাইক চালক হত্যায় একজনের মৃত্যুদণ্ড ও তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ তাজুল ইসলামের এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত রকিবুল ইসলাম রাকিব কুষ্টিয়া সদর উপজেলার উদিবাড়ি কলোনিপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে। যাবজ্জীবনপ্রাপ্তরা হলেন- একই এলাকার ইউনুস আলীর ছেলে শামীম, মিজানুর রহমানের ছেলে তন্ময় ও টালিপাড়া এলাকার কুটি মিয়ার ছেলে শিপলু। রায় ঘোষণার সময় তন্ময় ও শিপলু আদালতে উপস্থিত ছিলেন।
আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানান, ২০১৪ সালের ১০ জুলাই বাড়ি থেকে বের হন কুষ্টিয়া সদর উপজেলার যুগিয়া দর্গাপাড়া এলাকার ইয়ার আলী মালিথার ছেলে ইজিবাইক চালক মাসুদ রানা। এরপর রাতে তিনি আর বাড়ি ফেরেননি। পরদিন সকাল সাড়ে ৬টার দিকে স্থানীয়দের দেওয়া সংবাদের ভিত্তিতে কুষ্টিয়ার ভাগারের মাঠ থেকে মাসুদ রানার গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মাসুদ রানার বাবা ইয়ার আলী মালিথা বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে মামলা করেন। মামলায় দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ৩০ নভেম্বর দণ্ডপ্রাপ্ত আসামিদের অভিযুক্ত করে আদালতে মামলার চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা। পরে মামলার দীর্ঘ শুনানি শেষে ও ১০ জনের সাক্ষ্য গ্রহণ শেষে গতকাল বৃহস্পতিবার আদালত এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর পুলিশ পাহারায় তাদের কারাগারে পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ