Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে যুবলীগ নেতা হত্যায় ১১ জনের যাবজ্জীবন

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ময়মনসিংহের তারাকান্দা উপজেলা যুবলীগের প্রয়াত যুগ্ম আহ্বায়ক রিয়াজ উদ্দিন দুলাল হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেইসাথে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড এবং অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করা হয়। গতকাল বৃহস্পতিবার ময়মনসিংহের দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের তারাটি গ্রামের নাজিরুল হক তালুকদার, হুমায়ুন, শান্ত, বিল্লাল, মোফাজ্জল, শাহিন, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শাহীন ও কামাল। এদের মধ্যে নাজিরুল হক তালুকদার ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক এবং দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা সবাই বিএনপি-যুবদল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী বলে জানান সংশ্লিষ্ট সূত্র।

খবরের সত্যতা নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) অ্যাডভোকেট সঞ্জীব কুমার সরকার। তিনি বলেন, মামলায় ১৩ আসামির মধ্যে খোরশেদ ও এরশাদের বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ না পাওয়ায় তাদের খালাস দিয়েছেন আদালত। তবে অপর ১১ আসামির বিরুদ্ধে স্বাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিচারক। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

জানা যায়, ২০১১ সালে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন নিহত যুবলীগ নেতা দুলাল এবং মামলার প্রধান আসামি দণ্ডপ্রাপ্ত বিএনপি নেতা নাজিরুল হক তালুকদার। ওই নির্বাচনে দু’জনেই পরাজিত হলে ২০১১ সালের ১৬ জুন যুবলীগ নেতা দুলালকে কুপিয়ে মারাত্মক জখম করে আসামিরা। পরে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ৫ দিন পর মারা যান আহত দুলাল।

এ ঘটনার পরদিন নিহতের ছোট ভাই ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোফাজ্জল হোসেন বাদী হয়ে নাজিরুল হক তালুকদারসহ ১৩ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় আসামিদের বিরুদ্ধে আদালতে চার্জসীট দাখিল হলে দীর্ঘ শুনানি শেষে বিচারক এই রায় ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ