Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে স্বেচ্ছাসেবকলীগের নতুন কমিটিতে স্বজনপ্রীতির অভিযোগ, প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

ময়মনসিংহ ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ৯:১৭ পিএম

ময়মনসিংহে নবগঠিত জেলা স্বেচ্ছাসেবক লীগের কমিটিতে যোগ্যদের বাদ দিয়ে স্বজনপ্রীতির মাধ্যমে নতুন কমিটি গঠনের অভিযোগ উঠেছে সংগঠনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু’র বিরুদ্ধে। এনিয়ে ক্ষোভে ফুঁসে উঠেছেন নেতৃত্ব বঞ্চিত নেতাকর্মীরা।


বৃহস্পতিবার (৪ আগষ্ট) দুপুরে নবগঠিত কমিটি বাতিলের দাবিতে নগরীতে বিক্ষোভ মিছিল করে শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বরে এসে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন করেন পদ-বঞ্চিতরা।
এতে বক্তব্য রাখেন মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক আহবায়ক মোফাখর হোসেন খোকন, জেলা স্বেচ্ছাসেবক লীগ সাবেক সহ-সভাপতি দেলোয়ার হোসেন মিনার, সাবেক সাংগঠনিক সম্পাদক মাসুদ রানা আহমেদ, জেলার সাবেক প্রচার সম্পাদক সুমন তাজ প্রমূখ।

এ সময় তারা স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু’র বিরুদ্ধে স্বজনপ্রীতির অভিযোগ করেন।

পদ-বঞ্চিতরা জানান, নবগঠিত কমিটির সাধারন সম্পাদক তানজির আহমেদ রাজীব সংগঠনের কেন্দ্রীয় সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু’র ভাগ্নি জামাই। ওই কমিটির সভাপতি নাজমুল হক মন্ডল একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ি। মূলত তাকে মোটা অংকের টাকার বিনিময়ে সভাপতি করা হয়েছে। এছাড়াও মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক আজিজুর রহমান ইমন ওই কেন্দ্রীয় নেতার আত্মীয়। সে এক সময় ছাত্রদল করত বলেও প্রচার রয়েছে।

সম্প্রতি নবগঠিত জেলা যুবলীগের কমিটিতে যুগ্ম আহবায়ক করা হয়েছে আফজালুর রহমান বাবু’র চাচাত্ত বোন নাহিদা ইয়াসমীন নীনাকে। এছাড়াও ফুলবাড়ীয়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের কমিটিতে রবি নামের এক আত্মীয়কে পদ দেওয়া হয়েছে। ত্রিশালের কমিটি নিয়ে আত্মীয়করণের বির্তক রয়েছে বলে দাবি করেন মানববন্ধনকারীরা।

তারা আরও জানায়, আফজালুর রহমান বাবু আগামীদিনে ময়মনসিংহ-৪ সদর আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হতে চান। আর এ কারণেই তিনি তাঁর আত্মীয়-স্বজন ও নিজের লোকদের বিভিন্ন কমিটিতে পদ পাইয়ে দিচ্ছেন।

তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আফজালুর রহমান বাবু। তিনি বলেন, গুণগত পরিবর্তনের লক্ষ্যে নতুন কমিটি গঠন করা হয়েছে। যোগ্যরাই এই কমিটির নেতৃত্বে এসেছে। এতে আত্মীত্বকরণ করণ বা আর্থিক লেনদেনের কোন সুযোগ নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ