Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোরে নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানবন্ধন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ৭:৩৩ পিএম

নিত্য প্রয়োজনীয় দ্রব্য, সার, বিদ্যুৎ ও গ্যাসের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, কৃষিতে ভর্তুকি খোদ কৃষককে দেওয়া ও উন্নয়নের নামে কৃষি জমি ধ্বংস করার প্রতিবাদে মানবন্ধন অনুষ্টিত হয়েছে যশোরে। বৃহস্পতিবার (৪ আগষ্ট) দুপুরে যশোর প্রেস ক্লাব যশোরের সামনে বাংলাদেশ কৃষক ক্ষেতমজুর সমিতি ও জাতীয় কৃষক ক্ষেতমজুর সমিতি যশোরের উদ্যেগে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘন্টাব্যাপী মানববন্ধনে সংগঠনের সদস্য ছাড়াও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কৃষি-কৃষকের দেশ বাঁচাতে সারের দাম কমাতে হবে। উন্নয়নের নামে কৃষি জমি ধ্বংস করা যাবে না। বিদ্যুতের উৎপাদন বাড়াতে হবে, গ্যাস ও দ্রবের মূল্যের দাম কমাতে হবে। কৃষিতে ভর্তুকি খোদ কৃষকের হাতে দেওয়ার দাবি জানান নেতৃবৃন্দ। মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক ক্ষেতমজুর সমিতির সাংগঠনিক সম্পাদক তসলিমুর রহমান ও জতীয় ক্ষেতমজুর সমিতির যশোর জেলার সভাপতি মিজানুর রহমান। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ