Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নিতে না দেয়ার অভিযোগ ড. রেদোয়ানের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

 নিজের নির্বাচনী এলাকার (কুমিল্লা-৭) কোনো রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে অংশ নিতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ করেছেন এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ। তিনি বলেন, আমি ৪ বার এমপি নির্বাচিত হয়েছি, ২ বার প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছি। নির্বাচনী এলাকায় একাধিক স্কুল, কলেজ, মসজিদ, মাদরাসাসহ ধর্মীয় প্রতিষ্ঠান নিজস্ব অর্থায়নে প্রতিষ্ঠা করেছি। আজ সেই চান্দিনায় কোনো রাজনৈতিক ও সামাজিক অনুষ্ঠানে আমাকে অংশ নিতে দেওয়া হচ্ছে না। আমার সমর্থক মৃত ব্যক্তিদের কুলখানিতেও আমাকে অংশ নিতে দেওয়া হচ্ছে না। আমাকে কোনো অনুষ্ঠানে দাওয়াত না দিতে পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে এলকাবাসীকে নির্দেশ দেওয়া হচ্ছে। গতকাল মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব অভিযোগ করেন। ড. রেদোয়ান আহমেদ বলেন, চান্দিনা থেকে আমাকে বিতাড়িত করতে স্থানীয় এমপি তার কর্মীদের নির্দেশ দিয়েছেন। তার দালিলিক প্রমাণ আমার কাছে আছে। তিনি এলাকায় বিশৃঙ্খলা ঘটিয়ে তার দায় এলডিপির নেতাকর্মীদের উপর চাপানোর চেষ্টা করছেন। কারও কোন নিমন্ত্রণ বা দাওয়াতে আমি যদি অংশগ্রহণ করি তাহলে তাদেরকে গ্রেফতার করা হবে বলে পুলিশ-প্রশাসনের পক্ষ থেকে হুমকি দেওয়া হচ্ছে।

এলডিপি মহাসচিব বলেন, দেশে চলছে গুম-খুন-অপহরণ। অবৈধভাবে ক্ষমতা দখল করে রাখতে গিয়ে বর্তমান সরকার বিরোধী দল ও মতের শত শত মানুষকে গুম-খুন অপহরণ করেছেন। একটি মাফিয়া চক্র গত একযুগ ধরে দেশে একটি সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ক্ষমতাসীনরা আজ জনসমর্থন হারিয়েছে। অথচ গোষ্ঠীগত লুটপাটের স্বার্থে এবং কৃত অপরাধের বিচার থেকে রেহাই পেতে তারা জবরদস্তিমূলকভাবে ক্ষমতা দখল করে রেখেছে। গুম, খুন, জেল, জুলুমের সন্ত্রাসী শাসন কায়েম করা হয়েছে। দেশে এখন ভয় ও লোভের রাজত্ব চলছে। তিনি বলেন, বর্তমান সরকার একটা সম্পূর্ণ ফ্যাসিবাদী সরকার। গণতন্ত্রের লেশ মাত্র নেই। বাংলাদেশের গণতান্ত্রিক ব্যবস্থাকে তারা ধবংস করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ