Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৭ আগষ্টের মধ্যে রাবির অবৈধ শিক্ষার্থীদের হল ত্যাগের নোটিশ

রাবি প্রতিনিধি | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৬:২০ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মাদার বখ্শ হলের অনাবাসিক ও বহিরাগত শিক্ষার্থীদেরকে আগামী রোববার (৭ আগষ্ট ) মধ্যেই হল ত্যাগের নোটিশ দিয়েছে হল প্রশাসন। সোমবার রাতে মাদার বখ্শ হলের প্রাধ্যক্ষ ড. মো. শামীম হোসেন স্বাক্ষরিত হলের নোটিশ বোর্ডে টাঙানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য পাওয়া যায়।
বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মাদার বখশ্ হলের শৃঙ্খলা ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে অনাবাসিক ও বহিরাগত যারা অন্য হলের শিক্ষার্থী হয়ে এই হলে অবস্থান করছে এবং হলের আবাসিক শিক্ষার্থী যাদের পরীক্ষা ইতোমধ্যে শেষ হয়েছে তাদের আগামী ৭ আগস্টের মধ্যে হল ত্যাগের নির্দেশ প্রদান করা হলো।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কোনো শিক্ষার্থী তার সমস্যার বিষয়ে ব্যক্তিগতভাবে হল প্রশাসনের সঙ্গে কথা বলতে চাইলে এই সময়ের মধ্যে অভিভাবকসহ হল প্রশাসনের সঙ্গে যোগাযোগের নির্দেশ প্রদান করা হলো।
এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ ড. মো. শামীম হোসেন বলেন, সোহরাওয়ার্দী হলে অনাবাসিক ও অবৈধভাবে অবস্থান করছে এমন শিক্ষার্থীদেরকে ৭ আগষ্টের মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছি আমরা। অবৈধ শিক্ষার্থীদের সিট থেকে নামিয়ে যারা এই হলে বৈধ শিক্ষার্থী হয়েও বাহিরে অবস্থান করছে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সহায়তায় বরাদ্দকৃত কক্ষে তুলে দেওয়ার ব্যবস্থা করবো। অবৈধ কোনো শিক্ষার্থী হলে অবস্থান করতে পারবে না। কোনো অবৈধ শিক্ষার্থী সিট থেকে যেতে না চাইলে প্রশাসনের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা তারেক নূর বলেন, মাদার বখশ্ প্রশাসনকে সাধুবাদ জানাই এমন উদ্যোগ নিয়েছেন বলে। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসন মাদার বখশ্ হল প্রশাসনের পাশে আছি বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ