Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সৈয়দপুর রেলওয়ে স্কুলে ৪শতাধিক শিক্ষার্থীর বিপরীতে মাত্র ৫ জন শিক্ষক দিয়ে পাঠদান

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৪:৩৪ পিএম

সৈয়দপুর বাংলাদেশ রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ে ৪শতাধিক শিক্ষার্থীর জন্য মাত্র ৫ জন শিক্ষক দিয়ে পাঠদান চলছে। ফলে চরম শিক্ষক সংকটে মুখ থুবড়ে পড়েছে সৈয়দপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

অতীতে এ অঞ্চলে বিদ্যালয়টির সুনাম ও খ্যাতি ছিল ঈর্ষণীয় । শুধুমাত্র শিক্ষক সংকটে তা আজ হারিয়ে গেছে। প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, মৌলভী, পন্ডিতসহ দীর্ঘদিন থেকে ১৫ জন শিক্ষকের পদ শূন্য। নেই উচ্চমান ও অফিস সহকারী। সব মিলিয়ে ২৮ জনবলের বিপরীতে এখানে কর্মরত আছেন ১০ জন।
আজ (২ আগস্ট) মঙ্গলবার ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাসুদ রানা বলেন, বিদ্যালয়টি রেলওয়ে মন্ত্রলনালয়ের অধীন। পূর্বে রেলওয়ে বিভাগ নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন করতেন। কিন্তু এখন সরকারী কর্মকমিশন থেকে নিয়োগ দেওয়া হচ্ছে। জনবল কাঠামোর ক্ষেত্রে রেল ও কর্ম কমিশনের আইনি জটিলতায় নিয়োগ কার্যক্রম বাঁধাগ্রস্থ হচ্ছে। একারণে বিগত প্রায় ১৭ বছর যাবত নতুন কোন নিয়োগ হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ