Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

১৮ কোটি টাকা আত্মসাৎ মামলায় খুলনায় স্টার সী ফুডের এমডি কারাগারে

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ৪:০৭ পিএম

খুলনায় সোনালী ব্যাংক করপোরেট শাখার সাড়ে ১৮ কোটি টাকা আত্মসাতের মামলায় মেসার্স স্টার সী ফুড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শিল্পপতি মো. সালাউদ্দিনকে কারাগারে প্রেরণ করেছেন আদালত।
আজ মঙ্গলবার (২ আগষ্ট) দুপুরে মহানগর দায়রা বিশেষ জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক মাহমুদা খাতুন জামিন না-মঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খন্দকার মজিবর রহমান তথ্য নিশ্চিত করেন। শুনানীতে আদালতে রাষ্ট্রপক্ষের আরও দুই আইনজীবী লুৎফুল কবির নওরোজ ও সেলিম হাওলাদার উপস্থিত ছিলেন।
সূত্র জানায়, ২০১৮ সালের ২৮ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের অনুসন্ধানে দেখা যায়, গোডাউনে মাছ না রেখে সোনালী ব্যাংকের ১৮ কোটি ৫০ লাখ টাকা ঋণ নিয়ে মো. সালাউদ্দিন আত্মসাৎ করেছেন। এ ঘটনায় ২০২১ সালের ১১ আগষ্ট দুদক, খুলনার উপ-পরিচালক মো. শাওন মিয়া বাদী হয়ে মামলা করেন। মহানগর বিশেষ আদালতে মামলা নম্বর- ৬/২১। মামলায় মো. সালাউদ্দিনসহ সোনালী ব্যাংকের গোডাউন কিপার আব্দুল মান্নান হাওলাদার ও গ্রেড-২ অফিসার আব্দুর রহমান বাবুকে আসামি করা হয়।
আইনজীবী খন্দকার মজিবর রহমান জানান, মামলার মূল আসামি সালাউদ্দিন উচ্চ আদালত থেকে বিভিন্ন সময়ে জামিনে ছিলেন। মেয়াদ শেষ হওয়ায় তিনি মহানগর দায়রা বিশেষ জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিনের আবেদন করলে বিচারক না-মঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ