Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লোডশেডিং ও জন ভোগান্তির প্রতিবাদে ডোমারে জামায়াতে ইসলামীর বিক্ষোভ সমাবেশ

ডোমার (নীলফামারী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১১:১৫ পিএম

জ্বালানি খাতে সরকারের পরিকল্পিত লুটপাট-লুন্ঠনকেন্দ্রীক গণবিরোধী নীতির বিরুদ্ধে সোচ্চার হবার আহ্বানে, অসহনীয় লোডশেডিং ও জন ভোগান্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ডোমার উপজেলা শাখা। রবিবার বাদ মাগরিব ডোমার উপজেলা শাখার উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা সেক্রেটারি হাফেজ আব্দুল হক, উপজেলা জামায়াতের অন্যান্য সদস্যবৃন্দ।

এ সময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে জামায়াত ও ছাত্রশিবিরের শতাধিক নেতাকর্মী, ভুক্তভোগী সাধারণ মানুষ এবং ব্যবসায়ীরাও সমর্থন ব্যক্ত করে মিছিলে অংশগ্রহণ করে।

বিক্ষোভ শেষে বক্তারা বলেন, বর্তমান আওয়ামী সরকার দিনের ভোট আগের রাতেই চুরি করাই শুধু নয় বিনাভোটেই গায়ের জোরে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা না থাকায় ইতিহাসের সর্বোাচ্চ লুটপাটে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে এসেছে। এক বিদ্যুৎ খাতেই অভাবনীয় নৈরাজ্য করে পারিবারিক ব্যবসায়ীদের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা পকেটস্থ করেছে। আর তার খেসারত দিতে হচ্ছে জনগণকে।

বিদ্যুৎ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতার তবলা বাজিয়ে অহংকারকারীরা আজ কৃচ্ছতাসাধনের নামে লোডশেডিং শিডিউল ঘোষণা করে সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলেছে। সরকারের মন্ত্রী এমপিসহ সচিবালয়, সরকারী দপ্তরসমুহে বিদ্যুৎ সাশ্রয়ে কোন পদক্ষেপ না নিয়ে ছোট ছোট ব্যবসায়ীদের রাত ৮ টার মধ্যে প্রতিষ্ঠান বন্ধ করতে বলছে। আর না করলে অভিযান চালিয়ে জেল ও জরিমানা করছে। অথচ দিনের বেলায় ৩-৪ ঘন্টায়ও বিদ্যুৎ পাচ্ছেনা জনগণ।

অচিরেই এই অবৈধ সরকারকে বিতরিত না করলে দেশ দেউলিয়া হতে বাধ্য। এই পরিস্থিতি থেকে বাঁচতে হলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দেশপ্রেমিক ঈমানদার নেতৃত্বের হাতে রাষ্ট্র ক্ষমতা হস্তান্তরের বিকল্প নেই। এব্যাপারে যত দ্রুত উদ্যোগ নেয়া হবে তত তাড়াতাড়ি সুফল পাওয়া যাবে এবং অনিবার্য ধ্বংসের হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে। আর আল্লাহর আইন ও সৎ লোকের শাসনই এক্ষেত্রে একমাত্র সমাধান। যা জামায়াতে ইসলামী ছাড়া আর কেউ করতে পারেনি। কখনো পারবেওনা। শেষে সকলকে ধন্যবাদ জানিয়ে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ