Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজান পৌরসভায় বাজেট ঘোষণা

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:০৪ এএম

রাউজান পৌরসভায় ১৩২ কোটি ৯০ লাখ ৭২ হাজার ২৬৩ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। উন্নয়ন, জলবায়ু পরিবর্তন, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামোকে ডেল্টা প্ল্যান, বর্জ্য থেকে জ্বালানী ও সামগ্রী নির্মাণ প্ল্যান্টকে গুরুত্ব দিয়ে প্রস্তাবিত বাজেট প্রণয়ন করা হয়। গতকাল সোমবার দুপুরে রাউজান পৌরসভা কার্যালয়ে ২০২২-২৩ অর্থ বছরের বাজেট ঘোষণা করেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ। এ সময় তিনি রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর নির্দেশনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘গ্রাম হবে শহর’ ভিশন বাস্তবায়ন, পরিস্কার-পরিচ্ছন্ন, মডেল ও সমৃদ্ধ পৌরসভা গড়তে পৌরবাসীর সহযোগিতা কামনা করেন। বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ১২ কোটি ৩৩ লাখ ৬১ হাজার ২৪৮ টাকা।
সরকার কর্তৃক উন্নয়ন সহায়তা, জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ড, গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো, জলবায়ু ট্রাস্টসহ সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা খাতে আয় ধরা হয়েছে ১১৯ কোটি ১২ লাখ ২৪ হাজার ৯৩১ টাকা। মূলধন হিসেবে আয় ধরা হয়েছে ১ কোটি ৪৪ লাখ ৮৬ হাজার ৮৪ টাকাসহ মোট আয় ধরা হয়েছে ১৩২ কোটি ৯০ লাখ ৭৩ হাজার ২৬৩ টাকা। রাজস্ব খাতে ৮ কোটি ১৩ লাখ ৭০ হাজার টাকা, জলবায়ু ট্রাস্টসহ উন্নয়ন খাতে প্রকল্প ব্যয় ধরা হয়েছে ১০৩ কোটি ৫৮ লাখ টাকা, মূলধন খাতে ১০ লাখসহ মোট ব্যয় ধরা হয়েছে ১১১ কোটি ৮১ লাখ ৭০ হাজার টাকা। উদ্বৃত্ত দেখানো হয়েছে ২১ কোটি ৯ লাখ ২ হাজার ২৬৩ টাকা। বাজেট ঘোষণা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ