Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নুরু খানের খুনিদের গ্রেফতার ও ফাঁসির দাবি

গলাচিপায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

গলাচিপা (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:১৮ এএম

পটুয়াখালীর গলাচিপায় নুরু খান (৬০)-এর হত্যাকারী ভূঁইয়া বাহিনীর মান্নান, রনিসহ সকল খুনিদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। গত রোববার উপজেলার চরকাজল ইউনিয়নের ভূঁইয়া সøুইস বাজারে নিহতের পরিবার ও নির্যাতিত জনগণের আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে হাজার হাজার বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন মঞ্জুরুল ইসলাম, জাহাঙ্গীর আলম, মাওলানা ফকর উদ্দিন, শাহাবুদ্দিন বেপারী ও নিহত নুরু খানের স্ত্রী প্রিয়া বেগম। বক্তারা ভূমিদস্যু, সন্ত্রাসী ও লুটেরা মান্নান ভূঁইয়ার পরিকল্পিত হত্যার শিকার নুরু খানের হত্যাকারী মান্নান ভূঁইয়া ও রনিসহ সকল খুনিদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করা হয়। বিক্ষোভ মিছিলটি বাজারের সড়কগুলো প্রদক্ষিণ করে।
উল্লেখ্য, জমি সংক্রান্ত পূর্ব শত্রুতা ও আধিপ্যু বিস্তারের জেরে গত ২৫ জুলাই রাতে গলাচিপা উপজেলার চরকাজল ইউনিয়নের ভূঁইয়া সøুইস বাজার সংলগ্ন দাখিল মাদরাসার পূর্ব পাশের চৌরাস্তায় ভূঁইয়া বাহিনীর হামলায় ওই ইউনিয়নের বড় শিবা গ্রামের নুরু খান (৬০) নিহত হন। ওই রাতেই পুলিশ নুরু খান হত্যা মামলার ৫ আসামিকে গ্রেফতার করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ