Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাছের সাথে শত্রুতা!

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:১৮ এএম

বরগুনায় রাতের আঁধারে দেড় শতাধিক সবজি গাছ উপড়ে ফেলেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার ভোর রাতের দিকে সদর উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের দক্ষিন জেলখানা গ্রামের রাসেল হাওলাদারের সবজি ক্ষেতের শসা, করল্লা, কুমড়া ও মরিচ গাছ উপড়ে ফেলা হয়েছে। এতে কমপক্ষে দেড় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগী সংশ্লিষ্ট কৃষক দাবি করেন।
ভুক্তভোগী চাষি রাসেল হাওলাদার জানিয়েছেন, গত দুই বছর ধরে তিনি ওই জমিতে সব্জি চাষ করছেন। এবছর গাছে ফল ধরেছিলো। দুর্বৃত্তরা রাতের আঁধারে তার ফলন্ত গাছগুলো উপড়ে ফেলেছে। গত বছরও তার সব্জি ক্ষেতের গাছ গোড়া থেকে কেটে দিয়েছিলো। তিনি দুর্বৃত্তদের শনাক্ত করে বিচার দাবি করেছেন। জাফর গাজী জানিয়েছেন, তার শ্যালক রাসেল হাওলাদার অনেক টাকা খরচ করে সব্জি চাষ করেছিলো। কোন অমানুষ ছাড়া এতো বড় ক্ষতি কেউ করতে পারেনা।
প্রতিবেশী আসলাম খান জানিয়েছেন, রাসেল একজন ভদ্র মানুষ। সে কারো কখনো ক্ষতি করেনি। অথচ রাতের আধারে দুর্বৃত্তরা তার ক্ষতি করেছে। ডাকাত স্বভারের মানুষ ছাড়া এ কাজটি কেউ করতে পারেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ