Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুদকের জালে স্ত্রীসহ খুলনার খাদ্য কর্মকর্তা

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

খুলনার তেরখাদা উপজেলা খাদ্য পরিদর্শক মোহাম্মদ আশরাফুজ্জামান। নড়াইল জেলার কালিয়া থানার উথলি গ্রামে এক দরিদ্র পরিবারে তার জন্ম। ২০১০ সালের ২৭ জুলাই মাসে থানা খাদ্য পরিদর্শক পদে যোগদান করেন। ২০১৮ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত ছিলেন যশোর খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা। অনিয়মের অভিযোগে প্রায়ই তাকে বদলি করা হতো। বিভিন্ন অফিস ঘুরে গত বছর যোগ দেন খুলনার তেরখাদা উপজেলা খাদ্য পরিদর্শক পদে। সরকারি খাদ্যগুদামে চাকুরীর সুবাদে প্রতিটি কর্মস্থলে হাতিয়ে নেন লাখ লাখ টাকা। জায়গা, জমি, ফ্লাট কেনেন নিজের পিতা আব্দুর রাজ্জাক ও স্ত্রী রোকেয়া সুলতানার নামে। এই দম্পত্তির বিরুদ্ধে অভিযোগের পাহাড় জমা হলে দুদক নড়েচড়ে বসে। সম্পদের হিসাব দেয়ার জন্য তাদের নোটিশ করা হয়। সম্পদ বিবরণী ফরমে মোহাম্মদ আশরাফুজ্জামান নিজের ও স্ত্রীর মিলিয়ে মোট ৫৩ লাখ ১৩ হাজার ২১১ টাকার হিসাব দেন এবং তার নামে স্থাবর সম্পদের তথ্য প্রদানে অস্বীকৃতি জানান। তবে দুদকের যাচাইকালে মোট ১ কোটি ৭০ লাখ টাকার ৬ হাজার ৯৬১ টাকার হিসাব পাওয়া যায়। সে মোতাবেক ১ কোটি ১৬ লাখ ৯৩ হাজার ৭৫০ টাকার জ্ঞাত আয় বর্হিভুত সম্পদ অর্জনের প্রমাণ পায় দুদক। অপরদিকে বাৎসরিক আয় ব্যয়ের হিসাব মিলিয়ে অবৈধভাবে ১ কোটি ৯ লাখ ৬ হাজার ৬৯৩ টাকা মূল্যের জ্ঞাত সম্পদ দখলে রাখার প্রমাণ পাওয়া যায় এই দম্পতির বিরুদ্ধে।

দুদক তথ্যানুসন্ধানে জানতে পারে, খুলনার খানজাহান আলী থানাধীন মিরেরডাঙ্গায় নিজ পিতা আব্দুর রাজ্জাকের নামে ১৮ লক্ষ ৫০ হাজার টাকার একটি জমি কেনেন মোহাম্মদ আশরাফুজ্জামান। ব্যাংকে গচ্ছিত করেন ৮১ লাখ ৯১ হাজার ৬২৯ টাকা। তবে এই লেনদেনের সদুত্তর দিতে ব্যর্থ হন তিনি। এদিকে তার স্ত্রীর হিসাবের খাতা খুঁজতে গিয়ে দুইটি ফ্ল্যাটের হদিস পায় দুদক। স্ত্রীর নামে ব্যাংক হিসাব মেলে ৪৪ লাখ ৩১ হাজার ২৮৬ টাকার। অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মো. আশরাফুজ্জামান ও তার স্ত্রী রোকেয়া সুলতানার বিরুদ্ধে ২ কোটি টাকার বেশি অর্থ ও সম্পদের তথ্য গোপন করায় মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন । গত ২৬ জুলাই দুদকের সমন্বিত যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহা. মোশাররফ হোসেন বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলাটি নড়াইলের সিনিয়র স্পেশাল জজ আদালতে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারা দণ্ডবিধির ১০৯ ধারায় রুজু করা হয়। অভিযুক্ত মোহাম্মদ আশরাফুজ্জামান দাবি করেছেন, তার বিরুদ্ধে আনা অভিযোগ সমুহ মিথ্যা ও ষড়যন্ত্রমূলক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ