Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

টেকনাফে ২৬ কোটি টাকার আইস ও ইয়াবা উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) উপজেলা সংবাদাতা : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

কক্সবাজারের টেকনাফে নাফ নদীর সীমান্ত থেকে পৌনে ২৬ কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ (আইস) ও ইয়াবা উদ্ধার করেছে বিজিবি। গতকাল রোববার ভোরে টেকনাফ জালিয়ারদ্বীপ এলাকা থেকে এসব উদ্ধার করা হয়।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, গতকাল ভোরে টেকনাফে নাফ নদীর জালিয়ারদ্বীপ এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের বড় একটি চালান পাচারের খবরে বিজিবির পৃথক দুইটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে জলসীমার শূন্যরেখা অতিক্রম করে একটি কাঠের নৌকা যোগে চার থেকে পাঁচজন লোককে আসতে দেখে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেন। বিজিবির সদস্যদের উপস্থিতি টের পেয়ে লোকগুলো নৌকা থেকে লাফ দিয়ে সাঁতরে মিয়ানমার দিকে পালিয়ে যায়।

পরে পাচারকারিদের ফেলে যাওয়া নৌকা তল্লাশি চালিয়ে পাটাতনে নিচে এবং মাছ ধরার জালে মোড়ানো অবস্থায় দুইটি প্লাস্টিকের বস্তা পাওয়া যায়। বস্তাগুলো ভিতরে ৪ কেজি ২৭৮ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) ও ১ লাখ ৫০ হাজার ইয়াবা পাওয়া যায়। এছাড়া নৌকায় ২৫ কেজি ওজনের কারেন্ট জাল পাওয়া যায়। বিজিবির এ কর্মকর্তা বলেন, উদ্ধারকৃত মাদকদ্রব্য বিজিবির ব্যাটালিয়ন দফতরে রাখা হয়েছে। যার আনুমানিক মূল্য ২৫ কোটি ৮৯ লাখ ৪০ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ