Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

হিলিকে আধুনিক বন্দরনগর ও রেল স্টেশনের উন্নয়নের দাবি

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ১২:১৩ এএম

দেশের ২য় বৃহত্তম হিলি স্থলবন্দরকে আধুনিক বন্দরনগর ও হিলি রেল স্টেশনে সকল আন্তঃনগর ট্রেন দাঁড়ানোসহ রেল স্টেশনের উন্নয়নের দাবিতে গতকাল রোববার সকালে রেল স্টেশনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করছেন বীর মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা।
মানববন্ধন চলাকালে বীর মুক্তিযোদ্ধারা বলেন, দেশের ২য় বৃহত্তম স্থলবন্দর হিলি, আর এখান থেকে সরকার কোটি কোটি টাকার রাজস্ব আহরণ করে থাকে।
হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে প্রতিদিন ৪শ’ থেকে ৫শ’ মানুষ পাসপোর্টে ভারতে যাতায়াত করে থাকেন। মুক্তিযুদ্ধের স্মৃতি বিজরিত হিলি রেল স্টেশন থাকলেও পাসপোর্ট যাত্রী, ব্যবসায়ী ও এলাকাবাসী রেল সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। এতে সরকারও রাজস্ব আয় থেকে বঞ্চিত হচ্ছে। বন্দর কেন্দ্রিক এই রেল স্টেশনে স্বাধীনতার পর থেকে কোন উল্লেখযোগ্য উন্নয়ন ও আধুনিকায়ন হয়নি। এই রেল স্টেশনে আন্তনগর ট্রেন থামে না। দীঘদিন থেকে ঢাকাগামী আন্তনগর ট্রেন দাড়ানোর দাবি জানানো হয় এবং রেল মন্ত্রিকে জানানো হলে আশ্বাস্ত পেলেও বাস্তবায়ন হয়নি আজও। এমনকি স্থানীয় সংসদ সদস্য শিবলী সাদিক সংসদের অধিবেশনে ট্রেন দাঁড়ানোর দাবি করলেও তা আজও বাস্তবায়ন হয়নি।
মানববন্ধন শেষে হিলি বন্দরকে আধুনিক নগর ও রেল স্টেশনে আন্তনগর ট্রেন দাড়ানোর দাবিতে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের পক্ষ থেকে হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ