Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কয়রায় পুলিশের হাতে ভূয়া ইউএনও গ্রেপ্তার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ৮:৩২ পিএম

খুলনার কয়রায় ইউএনও পরিচয় দিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে সাকিব সরদার (২৫) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ রোববার বিকালে উপজেলা সদরের থানা রোড এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সে উপজেলার শিমুলিয়ারাইট গ্রামের সিরাজুল সরদারের ছেলে। গ্রেপ্তারের পর সন্ধ্যায় তাকে নির্বাহী আদালতে হাজির করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের তাকে মাধ্যমে ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।
পুলিশ জানায়, গ্রেপ্তারকৃত ওই যুবক এবং তার আরেক সহযোগী আব্দুস সাত্তার সরকারি ঘর দেওয়ার কথা বলে বিভিন্ন এলাকা থেকে টাকা আদায় করে আসছিল। তার সহযোগী আব্দুস সাত্তার এলাকার মানুষের কাছে গিয়ে ইউএনও’র কথা বলে টাকা আদায় করতেন। মানুষের বিশ্বাস অর্জনে তিনি একটি মোবাইল নাম্বারে ইউএনও’র সঙ্গে কথা বলিয়ে দিতেন। মোবাইলের অপর প্রান্তে সাকিব নিজেকে ইউএনও পরিচয় দিয়ে সাত্তারের কাছে টাকা দেওয়ার কথা বলতেন। এভাবে এলাকার শতাধিক মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিতেন তারা। দীর্ঘ দিনে ঘর না পেয়ে অনেকে আব্দুস সাত্তারের বিরুদ্ধে স্থানীয় ইউনিয়ন পরিষদে অভিযোগ করলে তাকে আটক করা হয়। ওই সময়ে সাকিব সরদারের প্রতারণার ঘটনা বেরিয়ে আসে। এরপর থেকে সাকিব এলাকা ছেড়ে চলে যায়। গোপন সংবাদের ভিত্তিতে রোববার তাকে গ্রেপ্তার করা হয়। তার অপর সহযোগীকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।
কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিমেষ বিশ্বাস জানান, ওই প্রতারক নিজেকে ইউএনও পরিচয় দিয়ে তার সহযোগীর মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অর্থ আদায় করে আত্মসাত করেছে। তাকে আটকের পর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৬ মাসের কারাদন্ড দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ