Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে পদ্মায় অবৈধভাবে বালু উত্তোলনের সময় বালু কাটার ড্রেজার আটক

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ১১:৪৩ পিএম

মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কলমা ইউনিয়নে পদ্মা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের সময় মালিকানাধীন ১টি বালু কাটার ড্রেজার আটক করেছে স্থানীয়রা। আজ শনিবার (৩০ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার কলমা ইউনিয়নের ধাইদা এলাকায় এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলায় ধাইদা চরের দক্ষিন-পশ্চিম এলাকায় পদ্মা নদীর অংশে দীর্ঘদিন যাবৎ এক বালু ব্যবসায়ী অবৈধভাবে নদীর বালু ড্রেজার দিয়ে উত্তোলন করে বিক্রি করছে। পদ্মা নদীর অংশে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়টি জানতে পেয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল আউয়াল কলমা ইউপি সদস্যদের বালু কাটার ড্রেজারটি আটক করার নির্দেশ দিলে স্থানীয় মেম্বার ও গ্রাম পুলিশ এবং স্থানীয়দের সহযোগিতায় ড্রেজারটি আটক করা হয়।

কলমা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মোতালেব জানান, বিকেল সাড়ে ৪টার দিকে ৫নং ওয়ার্ড মেম্বার,গ্রাম পুলিশ ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি রাজিব শেখের সহযোগিতায় বালু কাটার ড্রেজারটি আটক করা হয়েছে। দীর্ঘদিন যাবৎ গাওদিয়া ইউনিয়নের রাজিব খান,আয়নাল শেখ ও ডহরির প্রিন্স চাকলাদার অবৈধভাবে নদী থেকে বালু ড্রেজার দিয়ে উত্তোলন করে বিক্রি করছে বলে যানা গেছে।

এ বিষয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল আউয়াল জানান, আমাদের নির্দেশক্রমে এ বালুর ড্রেজারটি আটক করা হয়েছে। রোববার ড্রেজারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ