Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেগা প্রকল্পের নামে এ সরকার লুটপাট করেছে

খুলনায় বিএনপির যুগ্ম মহাসচিব

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১২:০১ এএম

বিএনপির যুগ্ম মহাসচিব মুজিবর রহমান সরোয়ার বলেছেন, এই সরকার সবকিছু নিয়ন্ত্রণ করছে। দেশ গণতান্ত্রিকভাবে পরিচালিত হওয়া দরকার, কিন্তু হচ্ছে না। আলোচনার কোন সুযোগ নেই। নির্দলীয় নিরপেক্ষ সরকার গঠন করে নির্বাচন দিতে হবে। এই মূহুর্তে ঐক্যবদ্ধ প্লাটফর্ম তৈরি করতে হবে। খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে আন্দোলন করতে হবে। যেখানেই বাঁধা আসবে সেখানে প্রতিরোধ সৃষ্টি করতে হবে।

তিনি আরো বলেন, দেশে অসম প্রতিযোগীতা চলছে। স্বাধীনতা হুমকির মধ্যে রয়েছে। তা রক্ষার জন্য এখন থেকে রক্ত দেওয়ার প্রস্তুতি নিতে হবে। এই সরকার লাগামহীন দুর্নীতি করে দেশের প্রত্যেকটি সেক্টরকে সর্বশান্ত করেছে। দেশের মানুষ আজ অতিষ্ট। এ সরকারকে আর এক মূহুর্তও ক্ষমতায় দেখতে চায় না। মেগা প্রকল্পের নামে মিলিয়ন মিলিয়ন ডলার লুটপাট করেছে। জাতিকে ঋণের ভারে জর্জরিত করেছে। লুটপাট করে জ্বালানি খাতকে ধ্বংস করে দিয়েছে। এর বড় প্রমান হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিং।

লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে খুলনায় গতকাল শনিবার বিকেলে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ে মহানগর বিএনপির উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক এসএম শফিকুল আলম মনা। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন বিএনপির তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ