Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মোংলায় সেপটিক ট্যাংকে পড়ে শিশুর মৃত্যু

মোংলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১২:০২ এএম

মোংলায় নির্মাণাধীন সেপটিক ট্যাংকে পড়ে ইয়ামিন নামে দুই বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সকাল ১০টার দিকে উপজেলার পৌর শহরের ৬নং ওয়ার্ডের কবরস্থান রোডের দিগন্ত কলোনিতে এ ঘটনা ঘটে। শিশু ইয়ামিন ওই এলাকার বাবুল হোসেনের ছেলে।

স্থানীয়রা জানান, গতকাল সকালে বাড়ির উঠানে খেলছিল শিশুটি। একপর্যায়ে বাড়ির লোকজনের অগোচরে সে বাড়ির পাশেই নির্মাণাধীন সেপটিক ট্যাংকিতে পড়ে যায়। পরে বাড়ির লোকজন তাকে না পেয়ে খোঁজাখুঁজি করে। একপর্যায়ে তারা সেপটিক ট্যাংকের পানি থেকে শিশুটিকে মৃত অবস্থায় উদ্ধার করে।

স্থানীয়রা বলেন, সম্পূর্ণ কন্টাকটার এর কারণে শিশুটির মৃত্যু হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই, যাতে করে এভাবে আর কোন শিশু মৃত্যুবরণ না করে।
স্থানীয় কাউন্সিলর জি এম আল আমিন বলেন, বাচ্চাটি তার নানা বাড়িতে বেড়াতে আসছিলো। খেলতে খেলতে একপর্যায়ে বাচ্চাটি নির্মাণাধীন সেপটিক ট্যাংকে পড়ে যায়। এটি সম্পূর্ণ কন্টাকটার এর অবহেলার কারণে হয়েছে। আমরা তাকে বার বার বলা সত্ত্বেও তারা গাফিলতি করে কাজটি সম্পন্ন করেনি।

এ বিষয়ে জানতে চাইলে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ-এর এমডি মো. রাব্বি বলেন, আমরা বৃষ্টির জন্য কাজটি করতে পারি নি। বৃষ্টির সিজন শেষ হলেই ওয়ালের কাজ ধরবো। মোংলা থানার ওসি (তদন্ত) বিকাশ চন্দ্র ঘোষ বলেন, এ ঘটনায় অপমৃত্যু মামলা নিয়ে আমরা তদন্ত করব। তদন্ত করার পর আমরা আইনানুগ ব্যবস্থা নিবো। শিশুটির বাবা মোংলা থানায় একটি অপমৃত্যুর মামলা করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ