Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

খাদিজা হত্যাচেষ্টা মামলায় বদরুল আলমের বিচার শুরু

সিলেট অফিস | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ৪:৩৪ পিএম

সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে হত্যাচেষ্টা মামলার একমাত্র আসামি ছাত্রলীগ নেতা বদরুল আলমের জামিন নামঞ্জুর করে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এ মামলায় তার বিচার শুরু হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে সিলেট মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো শুনানি শেষে এ অভিযোগ গঠন করেন।

আদালত আগামী ৫ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণ শুরুর দিন নির্ধারণ করেছেন। সিলেট জেলা ও দায়রা জজ আদালতের সরকারপক্ষের সহকারী কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট শামসুল ইসলাম জানান, আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দিয়েছেন। মামলায় সাক্ষী করা হয়েছে ৩৬ জনকে।

এ মামলায় গত ৮ নভেম্বর ছাত্রলীগ নেতা বদরুল আলমকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দেন শাহপরান থানার উপপরিদর্শক (এসআই) হারুনুর রশীদ। ১৫ নভেম্বর মঙ্গলবার বদরুলের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছিলেন সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম উম্মে সরাবন তহুরা।

গত ৩ অক্টোবর এমসি কলেজে পরীক্ষা দিয়ে বের হওয়ার সময় সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের সাবেক সহসম্পাদক বদরুল আলম। এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন।

এর পর গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে পাঠান আদালত। ঘটনার পর শাবিপ্রবি থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয় বদরুলকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ