Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

বৃহত্তর চট্টগ্রামে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০১৬, ৩:৫২ পিএম

দিনভর দুর্ভোগের পর বিকেলে পরিবহন ধর্মঘটের পর প্রত্যাহারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মাসুদ-উল-হাসান এবং চট্টগ্রামের পুলিশ সুপার নূর ই আলম মিনার সঙ্গে বৈঠকে পরিবহন শ্রমিক নেতাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হয়। এরপর বিকেল ৩টা থেকে ধর্মঘট প্রত্যাহারের এই ঘোষণা এসেছে। তবে রাস্তায় এখনও যানবাহন চলাচল শুরু হয়নি।

মঙ্গলবার সকাল ৬টা থেকে টানা চব্বিশ ঘণ্টার পরিবহন ধর্মঘট শুরু হলে চরম দুর্ভোগে পড়ে মানুষ। এর মধ্যে পুলিশ আন্দোলনরত শ্রমিক নেতাদের ডেকে নিয়ে নেয়। বেলা সাড়ে ১২টা থেকে সিএমপি কমিশনারের সম্মেলন কক্ষে ধর্মঘট আহ্বানকারী পরিবহন শ্রমিক নেতাদের সঙ্গে বৈঠকে বসেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মাসুদ-উল-হাসান বলেন, আমরা পরিবহন শ্রমিকদের দাবিগুলো বিবেচনায় নিয়েছি। আগামী ৪ ডিসেম্বর মেয়রের সঙ্গে একটি বৈঠকের ব্যবস্থা করা হয়েছে। সেখানে মেয়র ও পুলিশ কমিশনারের কাছে তাদের দাবিগুলো তুলে ধরা হবে।

ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা বলেন, পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি। আশা করি আমাদের দাবিগুলো মেনে নিয়ে বাস্তবায়ন করা হবে। টার্মিনাল নির্মাণ, পুলিশি হয়রানি বন্ধসহ নয় দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে মঙ্গলবার ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ