Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঠাকুরগাঁওয়ে কবরস্থানের কবর থেকে ১৯ কঙ্কাল চুরি

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ৫:৩৬ পিএম | আপডেট : ৬:১৩ পিএম, ৩০ জুলাই, ২০২২

ঠাকুরগাঁও জেলার পীরগন্জ উপজেলায় ১৯ টি লাশের কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে।


গতকাল শুক্রবার (২৯ জুলাই) রাতে উপজেলার পৌরশহরের পীরডাঙ্গী গোরস্থানে এ ঘটনাটি ঘটে।


গোরস্থানে মাটি দিতে আসা জাহাঙ্গীর হোসেন বলেন, আমি আমার নানী শাশুড়ীর দাফন সম্পন্ন করার জন্য গোরস্থানে আসি৷ মাটি দিয়ে যাওয়ার সময় দেখলাম একসাথে অনেকগুলো কাপড়-চোফড় পরে আছে৷ আমি একটু ভয় পেয়েছিলাম৷ পরে কয়েকজনকে ডাকলাম তারা আসলেন৷ আমরা সবাই মিলে কাছাকাছি গিয়ে দেখলাম সেখানে তোয়ালা, টাউজারসহ কাপড় চোপড় পরে আছে। আর কবরগুলোর বেড়াগুলো ভাঙ্গা আছে। পরে আরো লোকজন সমবেত হল গিয়ে দেখলাম ১৯ টি কবর থেকে কঙ্কাল চুরি হয়ে গেছে৷


কবরস্থানে আসা প্রত্যক্ষদোষী আনোয়ার হোসেন বলেন, যারা কবরের ভিতরে প্রবেশ করেছিলেন তাদের এগুলো কাপড়চোপড়। তারা হয়তো এগুলো পরিবর্তন করে এখান থেকে চলে গেছেন৷ আর প্রায় ১৯ -২০ টি কবরের বেড়া গুলো ভাঙ্গা। আর ভিতরে লাশের কোন কঙ্কাল নেই। সেগুলো চুরি করে নিয়ে গেছে। এ নিয়ে আমরা অনেক আতঙ্কে আছি।


এ বিষয়ে পীরগন্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম বলেন, ঘটনাটি শুনে আমি গোরস্থানে অবস্থান করছি। বিস্তারিত একটু পরে বলা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ