Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ক্রীড়াঙ্গনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ : এনামুল হক শামীম

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০২২, ১১:০৭ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় ক্রীড়াঙ্গনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে বাংলাদেশ। হয়েছে সমৃদ্ধ ও সম্প্রসারিত। আর সুস্থ সমাজ গঠনে খেলাধুলার বিকল্প নেই।

আজ শুক্রবার শরীয়তপুরের নড়িয়ার বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে স্কুল মাঠে আয়োজিত শেখ রাসেল ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এ সব কথা বলেন।

শামীম বলেন, খেলা যেমন মানুষের মনকে সুন্দর রাখে, তেমনি জীবনের চলার পথটা করে দেয় সুন্দর। সুস্থ দেহ থাকলে, একটা সুস্থ মনও থাকবে। তিনি বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদকাসক্তি-মানুষের মন-মানসিকতা একেবারেই নষ্ট করে দিচ্ছে। এসব থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে খেলাধুলার বিকল্প নেই।

ক্রীড়াক্ষেত্রে সরকারের নানা উদ্যোগের কথা উল্লেখ করে উপমন্ত্রী বলেন, আন্তঃজেলা ক্রীড়া প্রতিযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে খেলোয়াড় ও সংগঠকদের উৎসাহিত করছেন। প্রধানমন্ত্রী প্রতিটি উপজেলায় খেলাধুলার পরিবেশ তৈরি করার জন্য শেখ রাসেল মিনি স্টেডিয়াম তৈরি করে দিয়েছেন। জেলা পর্যায়ের স্টেডিয়ামগুলোর আধুনিকায়ন হচ্ছে। এখন বিভিন্ন ধরনের খেলাধুলার জন্য আলাদা আলাদা স্টেডিয়াম তৈরি করা হচ্ছে।

বিঝারী উপসী তারাপ্রসন্ন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও টুর্নামেন্ট কমিটির সভাপতি শেখ নুরুল আমিন রতনের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. আক্তারুজ্জামান জীবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, ভোজেশ্বর ইউপির সাবেক চেয়ারম্যান আলী আহম্মেদ সিকদার।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করেন লন্ডন প্রবাসী আওলাদ হোসেন মিঠু সর্দার, নড়িয়া ট্যুরস এন্ড ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক সবুজ মুন্সী, ইতালি প্রবাসী নূরুল আমিন শেখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ